The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

নতুন স্যাটেলাইট চ্যানেল ইউটিভি সম্প্রচারে আসছে

১৬ আনাই বাঙালিয়ানা’ স্লোগানকে সামনে রেখেই ঢাকা, সিঙ্গাপুর, লন্ডন, অস্ট্রেলিয়া ও নিউইয়র্ক হতে ৫টি পৃথক বেজ-স্টেশনের মাধ্যমে পরিচালিত হবে এই চ্যানেলটি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ৩০ নভেম্বর হতে পরীক্ষামূলক সম্প্রচারে আসছে রুপসী বাংলা মিডিয়া লিমিটেড এর ২৪ ঘণ্টার পূর্ণাঙ্গ বাংলা লাইফস্টাইল স্যাটেলাইট টিভি চ্যানেল ‘ইউটিভি’।

নতুন স্যাটেলাইট চ্যানেল ইউটিভি সম্প্রচারে আসছে 1

১৬ আনাই বাঙালিয়ানা’ স্লোগানকে সামনে রেখেই ঢাকা, সিঙ্গাপুর, লন্ডন, অস্ট্রেলিয়া ও নিউইয়র্ক হতে ৫টি পৃথক বেজ-স্টেশনের মাধ্যমে পরিচালিত হবে এই চ্যানেলটি।

সার্ভার, ক্যাবল এবং স্যাটেলাইট-এ ৩টি মাধ্যমেই থাকবে সম্প্রচার ফিড। শুরুতেই চলবে ফ্রি এয়ার ট্রান্সমিশন। যে কারণে সম্প্রচারের শুরু হতেই বিপুলসংখ্যক দর্শক দেখতে পাবেন ইউটিভি। সর্বাধুনিক এফ এইচডি প্রযুক্তি ব্যবহার করার কারণে ট্রান্সমিশন কোয়ালিটি হবে উন্নত এবং পিকচার কোয়ালিটি হবে খুবই ঝকঝকে।

ঢাকা, সিঙ্গাপুর, লন্ডন, অস্ট্রেলিয়া এবং নিউইয়র্কের বেশ কয়েকজন ব্যবসায়ী, পেশাদার সাংবাদিক ও মিডিয়া হাউসের কর্ণধার রয়েছেন এই প্রতিষ্ঠানটির বিনিয়োগকারী হিসেবে। মূল প্রতিষ্ঠান এর পুরো অপারেশনের দায়িত্বে রয়েছে রূপসী বাংলা মিডিয়া লিমিটেড।

এই বিষয়ে প্রতিষ্ঠানটির পরিচালক এফ খান জানিয়েছেন, ‘ইউটিভির’ লোগোর মিক্সড কনসেপ্ট মনে করিয়ে দেবে মহান মুক্তিযুদ্ধের কথা। একতাবদ্ধ সংকল্প সময়ের ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে গড়া মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস তুলে ধরতে আমাদের দেশ বিনির্মানের যে গল্প লেখা হয়েছিলো সেটি নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে বেশ কিছু গবেষণাধর্মী প্রামাণ্যচিত্রের নির্মাণকাজ শুরু করেছে ইতিমধ্যেই।

তিনি আরও বলেন যে, এই চ্যানেলটির ২৪ ঘণ্টার সম্প্রচারে থাকবে নাটক, সিনেমা, টকশো, লাইভ ইভেন্ট, রিয়্যালিটি শো, খবরসহ নানা ধরনের অনুষ্ঠান। তবে দেশ ও সারা বিশ্বে ছড়িয়ে থাকা বাংলাদেশীদের সুখ-দুঃখ, অর্জন, সংগ্রাম ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশের অগ্রগতি-উন্নয়নের চিত্রও তুলে ধরাই হবে এই চ্যানেলটির মূল লক্ষ্য।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...