The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এক সেলিব্রেটি তারতায় পরিণত হয়েছেন হিরো আলম!

হিরো আলম প্রাডোতে দাঁড়িয়ে অভিভাদন গ্রহণ করছেন আর দুইদিকে শত শত মানুষ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সেলিব্রেটি হতে খুব বেশি সময় লাগে না। নানা কারণে আলোচনা ও সমালোচনার পর এখন তিনি সেলিব্রেটি তারকায় পরিণত হয়েছে। তিনি হলেন হিরো আলম!

এক সেলিব্রেটি তারতায় পরিণত হয়েছেন হিরো আলম! 1

হিরো আলম প্রাডোতে দাঁড়িয়ে অভিভাদন গ্রহণ করছেন আর দুইদিকে শত শত মানুষ, ঠিক এমনটাই দেখা গেছে শুক্রবার বিকেলে রাজধানীর কয়েকটি সিনেমা হল এলাকায়। শুক্রবার থেকে সারাদেশের সিনেমা হলগুলো খুলে দেওয়া হয়েছে।

অন্য কোনো নতুন ছবি মুক্তি না পেলেও এই সুযোগটাকেই লুফে নিয়েছেন বগুড়ার আশরাফুল আলম ওরফে ডিশ আলম ওরফে হিরো আলম নিজে। গত মার্চে মুক্তি দেওয়ার অপেক্ষায় থাকা তার প্রযোজনা নির্মিত ছবিটি মুক্তি দিলেন করোনা পরবর্তী হল খুলে দেওয়ার প্রথম সপ্তাহে।

গত বছর আশরাফুল আলম নিজের প্রযোজনায় সাহসী হিরো আলমের নামে একটি ছবি নির্মাণের কাজ শুরু করেন, যার সম্পূর্ণ কাজ সম্পন্ন হয় এ বছরের গোড়াতেই।

হিরো আলম ছবিটি মুক্তি দেওয়ার পরিকল্পনা করেন মার্চ মাসের ঠিক শেষদিকে। তবে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও করোনা আঘাত করে মার্চের মাঝামাঝিতে। যে কারণে মার্চের মাঝামাঝি পেরোতেই জনজীবনে যেনো এক স্থবিরতা নেমে আসে।

মাসের শেষদিকে ঘোষণা করা হয় সরকারী সাধারণ ছুটি। কার্যত লকডাউন হয়ে পড়ে পুরো দেশ। অন্যান্য সকল কিছুর মতোই বিনোদন মাধ্যমেও আঁচ লাগে এই করোনার তাণ্ডব। বন্ধ ঘোষণা করা হয় দেশের সকল সিনেমা হল।

অক্টোবরের ১৬ তারিখ অর্থাৎ শুক্রবার অর্ধেক আসনে বসার শর্তে খুলে দেওয়া হয় দেশের সকল সিনেমা হল। সিনেমা হল কর্তৃপক্ষকে সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলতে হচ্ছে।

এদিকে সিনেমা হল খোলার দিনেই ৪০টি হলে মুক্তি পায় আশরাফুল আলম ওরফে হিরো আলম প্রযোজিত ও অভিনীত সিনেমা সাহসী হিরো আলম।

মুক্তির প্রথম দিনেই রাজধানীর চিত্রামহল, জিঞ্জিরার নিউ গুলশান হল, ফার্মগেটের আনন্দ সিনেমাসহ নারায়ণঞ্জে নায়িকা সমেত একটি পাজেরো নিয়ে হিরো আলমকে ঘুরে বেড়াতে দেখা যায়।

এই সময় হিরো আলমকে দেখতে সিনেমা হলগুলোর সামনে উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। একের পর এক সেলফি তোলা, দর্শকদের হাত নেড়ে শুভেচ্ছা জানানো, হলের ভেতরে ভক্তদের উদ্দেশ্যে দু’চার কথা বলতেও শোনা গেছে হিরো আলমকে।

হিরো আলমের দাবি, তার ছবি মোটামুটি ভালো চলছে। তিনি বলেন, ‘আমি বলবো না আমার ছবি সুপার ডুপার হিট হবে। তবে আমার ছবি বিভিন্ন হলে চলছে, মানুষজন দেখতেও আসছেন। আমি এসব দেখেই সন্তুষ্ট।

আমার ভালো লাগছে যে, এতো মানুষ হলে আসছে, আমি সত্যিই আশা করি নাই। আমি বলবো আলহামদুলিল্লাহ।’ দেশের ৬৬টি হলে শুক্রবার থেকে ছবি প্রদর্শনী শুরু হয়। যার মধ্যে ৪০টি হলে সাহসী হিরো আলম এবং বাকি হলগুলোতে পুরনো ছবি চালানো হচ্ছে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...