The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বলিউড তারকা অক্ষয় গোমূত্র পান করেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা সবাই জানি সুস্বাস্থ্যের অধিকারী বলিউড তারকা অক্ষয় কুমার। যাকে বলে পুরোপুরি ফিট। অক্ষয় কুমার জানিয়েছেন যে, তার ফিট থাকার পেছনের রহস্যটি হলো, তিনি প্রতিদিন গোমূত্র পান করেন!

বলিউড তারকা অক্ষয় গোমূত্র পান করেন! 1

বলিউডের এই জনপ্রিয় অভিনেতা বলেছেন, আয়ুর্বেদ শাস্ত্র থেকেই তিনি গোমূত্র পানের এই প্রেরণা পেয়েছেন। ব্রিটিশ ‘সারভাইভালিস্ট’ বিয়ার গ্রিলসের ‘ইনটু দি ওয়াইল্ড উইথ বিয়ার গ্রিলস’ শোয়ের একটি পর্বে অক্ষয় কুমার এ তথ্য জানিয়েছেন।

লাইভ অনুষ্ঠানটিতে হুমা কুরেশি বিয়ার গ্রিলসকে প্রশ্ন করেন যে, অক্ষয়কে কীভাবে এই চা পান করতে রাজি করিয়েছেন আপনি? জবাবে পাশ থেকে অক্ষয় বলেন, ‘আমি বিষয়টি নিয়ে মোটেও চিন্তিত নই। আয়ুর্বেদিক কারণে আমি প্রতিদিন গোমূত্র পান করে থাকি। তাই কোনো অসুবিধাই হয়নি।’

অক্ষয়ের সঙ্গে কাজের অভিজ্ঞতা সম্পর্কে বিয়ার গ্রিলস জানিয়েছেন, তিনি অক্ষয়কে ব্যক্তিগতভাবে চিনতেনও না। তবে তার সঙ্গে দেখা হওয়ার পর বুঝতে পেরেছেন যে, অক্ষয় খুবই প্রাণোচ্ছল ও তার কোনো ইগোও নেই। তাছাড়াও অক্ষয়ের ফিটনেসের প্রশংসা করে বিয়ার গ্রিলস বলেন, ‘বিগত বছরগুলোতে যারা অতিথি হিসেবে এসেছেন, তাদের মধ্যে অক্ষয় শীর্ষে থাকবেন তাতে সন্দেহ নেই।’

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...