The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

হোটেল সুইটের ভাড়া এক রাতে ৭ লাখ টাকা!

বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল হোটেল সুইটটি অবস্থিত সম্মেলনের শহর হিসেবে খ্যাত জেনেভায়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ একটি আবাসিক হোটেলের কক্ষের ভাড়া কতো হতে পারে? ২ হাজার ৫ হাজার নাহয় ২০ হাজার টাকা। কিন্তু যদি আপনি শোনেন হোটেল সুইটের ভাড়া এক রাতের জন্য ভাড়া ৭ লাখ টাকা তাহলে আশ্চর্য না হয়ে পারবেন না!

হোটেল সুইটের ভাড়া এক রাতে ৭ লাখ টাকা! 1

একটি আবাসিক হোটেলের সুইটের ভাড়া কতো হতে পারে? ২ হাজার ৫ হাজার নাহয় ২০ হাজার টাকা। কিন্তু যদি আপনি শোনেন হোটেল সুইটের ভাড়া এক রাতের জন্য ৭ লাখ টাকা তাহলে আশ্চর্য না হয়ে পারবেন না! তবে এটিই হলো বিশ্বের সবচেয়ে বিলাশবহুল হোটেল সুইট।

বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল হোটেল সুইটটি অবস্থিত সম্মেলনের শহর হিসেবে খ্যাত জেনেভায়। হোটেল প্রেসিডেন্ট উইলসনের ‘রয়্যাল পেন্টহাউজ সুইট’। এই হোটেলটিতে এক রাত কাটাতে হলে আপনাকে গুণতে হবে ৮৩ হাজার ২শ’ মার্কিন ডলার অর্থাৎ যা বাংলাদেশী টাকায় দাঁড়াচ্ছে ৭ লাখ টাকা।

এই বিপুল ‍পরিমাণ অর্থ শুধু শুধু নেয় না হোটেল কর্তৃপক্ষ। রয়্যাল পেন্টহাউজ সুইটের রয়েছে ১২টি শয়নকক্ষ, ১২টি মার্বেল সমৃদ্ধ স্নানঘর। শুধু তাই নয়, কক্ষে বসেই আলপস পবর্ত এবং জেনেভা হৃদ দেখারও মনোরম সুব্যবস্থা রয়েছে।

বিশাল আকারের সফরসঙ্গী না থাকলে ভিআইপি ব্যক্তিরা তার একান্ত সচিব, খানসামা এবং বাবুর্চি নিয়ে হোটেল কক্ষে রাতও কাটাতে পারেন।

এ হোটেলের অতিথি হয়ে থাকেন বিল গেটস, মাইকেল ডগলাসের মতো বিশ্বের খ্যাতিমান বিত্তশালীরা।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...