The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বাহারের পর এবার নতুন তুর্কি ধারাবাহিক ‘ফেরিহা’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দীপ্ত টিভিতে বাহার নাটক অনেক জনপ্রিয়তা পেয়েছে। এবার আসছে নতুন তুর্কি ধারাবাহিক ‘ফেরিহা’। আগামী ১৩ নভেম্বর হতে দীপ্ত টিভিতে প্রতিদিন সন্ধ্যা ৬টা ও রাত ৯টায় প্রচার হবে এই তুর্কি ধারাবাহিক ‘ফেরিহা’।

বাহারের পর এবার নতুন তুর্কি ধারাবাহিক ‘ফেরিহা’ 1

এটি মূলত সমাজের নিচুস্তরের স্বপ্নাতুর মানুষের জীবনকে ঘিরে নির্মিত তুরস্কের জনপ্রিয় একটি ধারাবাহিক। মেহমেত, ফেরিহা ও ওমের এই তিন ছেলেমেয়েকে নিয়ে রিযা এবং যেহরার সংসার। একটা বিলাসবহুল অ্যামার্টমেন্টের রক্ষণাবেক্ষণের দায়িত্ব পালন করেন পুরো পরিবার।

এক পরিশ্রমী, সৎ ও নিষ্ঠাবান গৃহকর্মীর গর্ভে জন্ম গ্রহণ করেন ধারাবাহিকটির প্রধান চরিত্র ফেরিহা। এই গল্পের নাম ভূমিকায় নায়িকা ফেরিহা থাকলেও, কোথাও না কোথাও এ যেনো তার মা যেহরারই গল্প।

যে কিনা ইস্তাম্বুলের ধূলোবালি পরিষ্কার করতে করতে স্বপ্ন দেখে তার তিন ছেলে মেয়ে একদিন মানুষের মতো মানুষ হবেন। তখন সে এই ধূলোমাখা জীবন থেকেও মুক্তি পাবেন। যেহরার মতোই তার বড় দুই ছেলেমেয়েও স্বপ্নবিলাসী।

তবে বাবা মায়ের মতো চারিত্রিক দৃঢ়তা তাদের মধ্যে নেই। তাই তারা নিজেদের অজান্তেই জড়িয়ে পড়ে মিথ্যা ও অন্যায়ের জটিল সব জালে। মেধাবী ছাত্রী ফেরিহা নিজের যোগ্যতাতে পড়ার সুযোগ পেয়ে যায় দেশের এক স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ে।

সেই সূত্রে তার পরিচয় এবং প্রেমের সম্পর্কও গড়ে ওঠে এমির নামে অভিজাত পরিবারের এক ছেলের সঙ্গে। তবে নিজের অবস্থান ধরে রাখার জন্র, আসল পরিচয় গোপন করে যায় ফেরিহা। সেই মিথ্যাই জটিল হতে জটিলতর করে তোলে ফেরিহার জীবনের প্রতিটি মুহূর্তই।

এদিকে কাকতালীয়ভাবে এমিরেরই গাড়ী চুরির অভিযোগে অভিযুক্ত হন ফেরিহার ভাই মেহমেত। তারপর নতুন করে ঋণের বোঝা চাপে অসহায় এই বাবা মায়ের ওপর। পরিবারের শত কষ্ট দেখেও, ফেরিহা বিষয়টি নিয়ে এমিরকে কিছুই বলতে পারে না। বলতে পারে না নিজের বাস্তবতার কথাও।

আর এভাবেই ওদের বলা না বলার সংশয় ও সম্মানের সঙ্গে বেঁচে থাকার সংগ্রাম নিয়ে এক অভিনব নাটকীয়তার মধ্যদিয়ে এগিয়ে যায় এই ধারাবাহিক ফেরিহা’র একেকটি পর্ব।

উল্লেখ, বর্তমান দীপ্ত টিভিতে এই একই সময় সন্ধ্যা ৬টা ও রাত ৯টায় প্রচারিত হচ্ছে ধারাবাহিক নাটক ‘বাহার’। ইতিমধ্যেই দেশের দর্শকদের কাছে অত্যন্ত জনপ্রিয় একটি সিরিজে পরিণত হয়েছে তুর্কিস্থানের বাংলা ডাবিং করা ‘বাহার’।

এদিকে বাহার বন্ধ হওয়া নিয়ে অনেকেই দীপ্ত টিভির ফেসবুক পেজে মন্তব্য করেছেন। সানজিদা জুঁই নামে একজন দর্শক লিখেছেন, এই রকম একটা ক্লাইম্যাক্স সিচুয়েশনে এসে যদি দীপ্ত টিভি এই সিরিজ বন্ধ করে দেয় তাহলে দর্শকরা তো কষ্ট পাবেই, সাথে দীপ্ত টিভির রেটিংও হাফ হবে। জেসিয়া জান্নাত মেহরিন লিখেছেন, বাহার ওফ রেখে ফেরিহা দিলে ৭১ চ্যানেলের মত দীপ্ত ডিলিট করে দেব।

দীপ্ত টিভি বাহার শেষ হওয়া সম্পর্কে তাদের ফেসবুক পেজে দর্শকদের উদ্দেশ্যে বলেছে, আমরা আপনাদের অনুভূতিগুলি বুঝতে পারি এবং একবারে ৩টি সেশন সম্প্রচার করতে চেয়েছিলাম তবে এই মহামারী পরিস্থিতির কারণে আমরা সমস্ত পর্ব আনতে পারিনি। তবে আমরা এখন বাহার সেশন ২ ও ৩ এর কাজ করছি। আমরা ফেরিহার পরেই সম্প্রচার শুরু করবো।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...