The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

দীঘি দিনে অন্তত দুই ঘণ্টা জিম করেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জনপ্রিয় শিশুশিল্পী থেকে নায়িকা হিসেবে পর্দায় আসতে চলেছে প্রার্থনা ফারদিন দীঘি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকে অভিনয়ের মাধ্যমে পর্দায় ফেরার কথা থাকলে করোনায় থমকে গেছে।

দীঘি দিনে অন্তত দুই ঘণ্টা জিম করেন! 1

তবে বায়োপিকের কাজ। থমকে গেলেও থেমে থাকেননি দীঘি। ইতিমধ্যে একাধিক সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন নায়িকা হিসেবে।

শিশুশিল্পী হিসেবে প্রায় ৩০টি সিনেমায় অভিনয় করেন তিনি। তারপর পড়াশোনার জন্য বিরতি নেন দীঘি। ৮ বছরের বিরতি কাটিয়ে সম্প্রতি আবারও ফিরেছেন লাইট-ক্যামেরার সামনে।

চলচ্চিত্রে ফিরে আসা সম্পর্কে দীঘি বলেন, ‘আমার কাছে মনে হচ্ছে না যে এটি নতুন কিছু। আসার পর খুব ফ্যামিলিয়ারও লাগছে, খুব ভালো লাগছে। মনে হচ্ছে আমি যেনো আগের জায়গায় ফিরে এসেছি।’

নায়িকা হিসেবে দীঘির প্রথম সিনেমা হলো ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’। শাপলা মিডিয়া প্রযোজিত এই সিনেমাতে তার বিপরীতে রয়েছেন নবাগত নায়ক শান্ত খান। শান্ত-দীঘি জুটি নিয়ে আশাবাদী এই অভিনেত্রী। তিনি মনে করেন, ‘দর্শক একটি ফ্রেশ জুটি পেতে চলেছে।’ এ ছাড়াও সম্প্রতি তিনি চুক্তিবদ্ধ হয়েছেন দেলোয়ার জাহান ঝন্টুর ‘তুমি আছ-তুমি নেই’ সিনেমাতে। নায়ক আসিফ ইমরোজের বিপরীতে এই সিনেমায় অভিনয় করছেন দীঘি। শীঘ্রই সিনেমাটির চিত্রায়ণ শুরু হওয়ার কথাও রয়েছে।

নায়িকা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করার জন্য সর্বোচ্চ চেষ্টা করছেন দীঘি। লম্বা বিরতিতে থাকার কারণে বেড়ে গেছে তার ওজন। তাই নিজেকে ফিট করার মিশনেও নেমেছে সম্ভাবনাময়ী এই অভিনেত্রী। প্রতিদিন দুই ঘণ্টা করে জিমে সময় ব্যয় করেন দীঘি। জিমের পাশাপাশি ডায়েটও করছেন তিনি।

উল্লেখ্য, কাজী হায়াতের ‘কাবুলিওয়ালা’ সিনেমায় অভিনয় করার মাধ্যমে রুপালি পর্দায় পা রাখেন প্রার্থনা ফারদিন দীঘি। অভিনেতা সুব্রত ও প্রয়াত অভিনেত্রী দোয়েল দম্পতির কন্যা দীঘি। তিনি মনে করেন, সেটে অভিনয় করতে করতেই বড় হয়েছেন, তাই অভিনেত্রী হয়েই অনেকটা পথ চলতে চান তিনি।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...