The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

দেশের বাজারে এলো ভিভো ভি২০ এসই

দেশের সব ভিভো ব্রান্ডশপ এবং মোবাইল বাজারগুলোতে এই স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ টানা ৫ দিনের প্রি বুকিং পর্ব শেষ করে দেশে এলো ভিভোর নতুন প্রিমিয়াম সেগমেন্টের স্মার্টফোন ‘ভিভো ভি ২০ এসই’।

দেশের বাজারে এলো ভিভো ভি২০ এসই 1

গত ১০ নভেম্বর হতে দেশের সব ভিভো ব্রান্ডশপ এবং মোবাইল বাজারগুলোতে এই স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে। ‘ভিভো ভি ২০ এসই’ এর মূল্য ধরা হয়েছে ২৬ হাজার ৯৯০ টাকা। এটি পাওয়া যাচ্ছে গ্র্যাভিটি ব্ল্যাক ও অক্সিজেন ব্লু এই দুটি রঙে।

নতুন এই স্মার্টফোনটির অন্যতম বৈশিষ্ট্যই হলো এর অধিক রম ও হালকা ওজনের ডিজাইন। ‘ভিভো ভি২০ এসই’ তে আরও পাওয়া যাবে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম- যা ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। সেইসঙ্গে পাওয়া যাবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর ও মাল্টি টার্বো ফিচারস।

‘ভিভো ভি ২০ এসই’ সেটটি ম্যাজিক্যাল স্লিক ডিজাইনের। তাছাড়াও এই স্মার্টফোনটি ৭.৮৩এমএম থ্রিডি স্লিম বডির যা ওজনেও অনেক কম। ‘ এই স্মার্টফোনটিতে আরও পাওয়া যাবে ৬.৪৪ ইঞ্চি ১০৮০পি এমোলেড হ্যালো ফুলভিউ ডিসপ্লে ও ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানিং প্রযুক্তির সুবিধাও।

‘ভিভো ভি২০ এসই’-তে আরও রয়েছে সুপার নাইট, অরা স্ক্রিন লাইট এবং প্রফেশনাল পোর্ট্রেটসুবিধাসহ চমৎকার ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। বহুমুখী ছবি তোলার জন্য এই স্মার্টফোনে আরও রয়েছে ৩টি এআই রিয়ার ক্যামেরা। ক্যামেরাগুলো হলো ৪৮ মেগাপিক্সেল সুপার নাইট মোডসহ মূল ক্যামেরা, ৮ মেগাপিক্সেল সুপার ওয়াইড-এঙ্গেল ক্যামেরা ও আরও রয়েছে ২ মেগাপিক্সেলের সুপার ম্যাক্রো ক্যামেরা।

৩৩ ওয়াট ফ্ল্যাশচার্জিং প্রযুক্তির সুবিধাসহ ভিভো ভি২০ এসই- সেটটিতে রয়েছে ৪১০০ এমএএইচ ব্যাটারি। যে কারণে এই স্মার্টফোনটি মাত্র ৩০ মিনিটেই ৬২% চার্জ হয়ে যাবে।

এই স্মার্টফোনে যুক্ত করা হয়েছে আলট্রা গেমিং মোড সিস্টেম। গেইম খেলার সময় এতে পৃথক একটি গেমিং কীবোর্ডও চলে আসবে। এমনকি ব্যাকগ্রাউন্ডে নোটিফিকেশন এলেও গেমিং ডিসপ্লেতে কোনো নোটিফিকেশনই আসবে না। যে কারণে এই নতুন স্মার্টফোনটিতে গেইম খেলা যাবে নিরবিচ্ছিন্নভাবে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...