The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

অবশেষে সরকারিভাবে জয়ী ঘোষিত হলেন বাইডেন

ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের ৫৫ ইলেকটোরাল কলেজকে কর্তৃপক্ষ বাইডেনের পক্ষে ভোট দিতে নিয়োগ দিলে তার সংখ্যাগরিষ্ঠতাও নিশ্চিত হয়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সংবাদমাধ্যমের ঘোষিত ফলাফলের পর মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে সরকারিভাবে প্রয়োজনীয় ইলেকটোরাল কলেজ ভোট পেয়ে গেছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন।

অবশেষে সরকারিভাবে জয়ী ঘোষিত হলেন বাইডেন 1

ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের ৫৫ ইলেকটোরাল কলেজকে কর্তৃপক্ষ বাইডেনের পক্ষে ভোট দিতে নিয়োগ দিলে তার সংখ্যাগরিষ্ঠতাও নিশ্চিত হয়।

নিউইয়র্ক ডেইলি নিউজের এক প্রতিবেদনে বলা হয়, ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সেক্রেটারি অব স্টেট অ্যালেক্স পাডিলা আনুষ্ঠানিকভাবে রাজ্যের নির্বাচনের ফলাফল অনুমোদন দেওয়ার পরই বাইডেনকে ভোট দিতে প্রতিশ্রুতিবদ্ধ এমন ইলেকটোরাল কলেজের সংখ্যা দাঁড়িয়েছিলো ২৭৯টিতে। নির্বাচনে জিততে ২৭০টি ইলেকটোরাল ভোটের প্রয়োজন পড়ে।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে এসব পদক্ষেপ কেবল আনুষ্ঠানিকতা ছাড়া অন্য কিছু নয়। তবে এবার নির্বাচন নিয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নানা গোপন পদক্ষেপ নতুন মাত্রা যোগ করেছে।

এখনও ডোনাল্ড ট্রাম্প প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের বিজয়কে অস্বীকার করছেন ও নির্বাচনের ফল পাল্টে দিতে অব্যাহতভাবে আইনি লড়াই করে যাচ্ছেন।

উল্লেখ্য, সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২০ জানুয়ারি মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে হোয়াইট হাউসের দায়িত্ব গ্রহণ করবেন জো বাইডেন।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...