The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এখন থেকে ভাড়ায় স্মার্টফোন দেবে স্যামসাং!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নগদ অর্থ দিয়ে স্মার্টফোন কেনার পরিবর্তে এখন থেকে ভাড়ায় পাওয়া যাবে স্মার্টফোন! এমন একটি সুযোগ চালু করেছে দক্ষিণ কোরিয়াভিত্তিক মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠান ‘স্যামসাং’।

এখন থেকে ভাড়ায় স্মার্টফোন দেবে স্যামসাং! 1

জি নিউজ তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, নতুন একটি স্কিম চালু করেছে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং। স্কিমের আওতায় এক মাস থেকে এক বছরের জন্য ভাড়া নেওয়া যাবে স্যামসাং গ্যালাক্সি এস২০ সিরিজের স্মার্টফোন।

তবে এখনই স্মার্টফোনটির রেন্ট সুবিধা সবদেশে পাওয়া যাবে না। কেনোনা এটি সবেমাত্র চালু করা হয়েছে জার্মানিতে। সংস্থাটি আস্তে আস্তে বিশ্বব্যাপী এই সুবিধাটি চালু করবে বলে বিভিন্ন সূত্রে জানা যায়। তবে বাংলাদেশসহ এশিয়া অঞ্চলে স্যামসাং কবে নাগাদ এই সুবিধাটি চালু করবে সে বিষয়ে কোনো তথ্য এখনও পাওয়া যায়নি।

জার্মানির বাসিন্দারা চালু হওয়া স্কিমের আওতায় পাচ্ছেন এক, তিন, ছয় বা এক বছর পর্যন্ত ভাড়া নেওয়ার সুবর্ণ সুযোগ। যা নিকটবর্তী যে কোনো স্যামসাংয়ের আউটলেট হতে নেওয়া যাবে।

যদি কেও ১২৮ জিবি স্টোরেজের গ্যালাক্সি এস২০ এফই স্মার্টফোন এক মাসের জন্য ভাড়া নিতে চান তাহলে তাকে ভাড়া গুণতে হবে ৩৯ দশমিক ৯০ হতে ৪৯ দশমিক ৯০ ইউরো। অপরদিকে স্ট্যান্ডার্ড গ্যালাক্সি এস২০ এর ভাড়ার জন্য এক মাসে দিতে হবে ৪৯ দশমিক ৯০ হতে ৯৯ দশমিক ৯০ ইউরো।

অপরদিকে ৫৪ দশমিক ৯০ হতে ১০৯ দশমিক ৯০ ইউরো দিতে হবে গ্যালাক্সি এস২০ প্লাস স্মার্টফোনের জন্য। ১১৯ দশমিক ৯০ ইউরো এক মাসের জন্য দিতে হবে যদি কেও টপ টিয়ার গ্যালাক্সি এস টোয়েন্টি স্মার্টফোন না কিনেই যদি ব্যবহার করতে চান।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...