The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

নির্বাচনে জয়ী হওয়ায় স্বামীকে কাঁধে নিয়ে ঘুরলেন স্ত্রী!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এমন ঘটনা আগে কোথাও না দেখা গেলেও এবার দেখা গেছে ভারতে। ভারতে গ্রাম পঞ্চায়েতের নির্বাচনে জয়ী হন এক স্বামী। সেই খুশিতে তাকে কাঁধে নিয়ে গ্রাম ঘোরালেন তারই স্ত্রী!

নির্বাচনে জয়ী হওয়ায় স্বামীকে কাঁধে নিয়ে ঘুরলেন স্ত্রী! 1

এমন একটি ঘটনাটি ঘটেছে ভারতের মহারাষ্ট্রের পুনে জেলার খেদ এলাকার পালু নামক একটি গ্রামে। তারপরই ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।

ভারতের সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়, সম্প্রতি হয়ে যাওয়া মহারাষ্ট্রের গ্রাম পঞ্চায়েত নির্বাচনে জাকমাট্টা দেবী গ্রামবিকাশ জোটের হয়ে ভোটে প্রতিদ্বন্দ্বিতা করেন পালু গ্রামের সন্তোষ গৌরব। ফলাফলও প্রকাশ হতে দেখা যায়, পয়েন্ট বিকাশ সোসাইটির চেয়ারম্যান রামদাস সাওয়ান্ত ও পালু গ্রামের প্রাক্তন প্রধান বাবান সাওয়ান্তের নেতৃত্বাধীন ওই জোট প্রতিপক্ষ জাকমাট্টা দেবী পরিবর্তন জোটকে ৭ আসনের মধ্যে ৬টিতেই হারিয়ে দেয়।

যার মধ্যে ২২১টি ভোট পেয়ে নিজের প্রতিপক্ষকে ৪৪ ভোটে হারান সন্তোষ গৌরব। এই খবর পাওয়ার পরই আনন্দে আত্মহারা হয়ে ওঠেন সন্তোষের স্ত্রী রেণুকা সন্তোষ গৌরব। তারপর স্বামীকে নিজের কাঁধে বসিয়ে পুরো গ্রাম ঘোরান তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যমে এমন একটি ছবি ভাইরাল হয়। তারপরই ওই নারীর প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন সবাই। এই ঘটনাকে স্বামী ভক্তি এবং তার প্রতি ভালোবাসার উদাহরণ বলেও উল্লেখ করেছেন অনেকেই।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...