The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ফারুকীর নতুন ওয়েব সিরিজ আসছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ করোনার কারণে ওয়েব ভিত্তিক নাটক বা সিনেমা নির্মাণে বেশি উদ্যোগী হচ্ছেন নির্মাতারা। সেই পরিপ্রেক্ষিপ্তে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চলচ্চিত্র পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী নতুন ওয়েব সিরিজ নির্মাণ করতে চলেছেন।

ফারুকীর নতুন ওয়েব সিরিজ আসছে 1

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চলচ্চিত্র পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী ইতিমধ্যেই নির্মাণ করেছেন বহু জনপ্রিয় এবঙ ব্যবসা সফল ছবি। এবার আরও একটি সুখবর দিয়েছেন এই গুণী নির্মাতা। এই প্রথমবারের মতো ওয়েব সিরিজে নাম লেখাতে চলেছেন ফরুকী। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে বিষয়টি জানিয়েছেন এই গুণি নির্মাতা।

তাঁর স্ট্যাটাসে তিনি লিখেছেন যে, ‘পরিবর্তন যে আসন্ন এটা আমরা গত কয়েকবছর ধরেই বেশ ভালোভাবেই অনুভব করছিলাম। সেই পরিবর্তনকে আলিঙ্গন করতে কোনো দ্বিধাও আমাদের ছিলো না! এক সময় আমরা টিভির জন্য কাজ করতাম! তারপর থিয়েটারের জন্য সিনেমা বানানোর সুযোগও আসলো! এখন সারা দুনিয়া জুড়েই ওটিটি বড় পরিবর্তনের সূচনাও করেছে! সারা দুনিয়ার ফিল্মমেকাররাই ওটিটি নিয়ে ভাবছে কিংবা কাজও করছে! আমিও গত কয়েকবছর ধরেই এটার প্রস্তুতি নিচ্ছিলাম! তারপরও বেশ কয়টা বছর লেগে গেছে! লম্বা ডিলিড্যালি শেষে অবশেষে ওয়েবের জন্য আমার প্রথম কাজটা করতে চলেছি!’

তিনি লিখেছেন, ‘গত তিন বছর ধরেই অনেকগুলো প্ল্যাটফর্মের সঙ্গেই মিটিং হচ্ছিলো! কয়েকটা মিটিংয়ের পর গল্প লক করেও ফেলেছিলাম, এরকম হয়েছে বহুবার! তারপর কয়দিন পরে মনে হয়েছে যে, না, এই গল্পটা আর করতে চাইনা! অন্য কিছুই করতে চাই! এই বলেই আবার পিছুটান! এইভাবে বহু গল্পের সম্ভাবনাকে খুন করে ফাইনালি একটা গল্পে এসে মন মজেছে। মনে হলো এই গল্পটা আমার জন্য নতুন কিছু চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে পারে! নতুন চ্যালেঞ্জ অনেকটা- নতুন করে কারও প্রেমে পড়ার মতোই! প্রেমে পড়ার অনুভূতি না হলে কাজ করে সুখ আর কি!’

তিনি আরও লিখেছেন যে, ‘গল্পের নাম, অভিনেতা-অভিনেত্রী, টেকনিক্যাল টিম, কোন প্ল্যাটফর্মের জন্য কাজটি করছি। এইসবই আমরা সময় মতোই জানাবো! শুধু এইটুকুই বলতে পারি, গত প্রায় তিন মাস ধরে আমরা, আমরা মানে আমাদের কাস্ট এন্ড ক্রু টিম মন প্রাণ লাগিয়ে প্রস্তুতি নিচ্ছি এই কাজটির জন্য! কাজটি আপনাদের মনে ধরলেই আমাদের এই পরিশ্রম কাজে আসবে!’ ঠিক এভাবে তিনি তাঁর স্ট্যাটাসে ঠিক এভাবেই অনুভূতি ব্যক্ত করেছেন। এখন ভক্তদের অপেক্ষা করা ছাড়া আর গতি কি!

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...