The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

স্মরণী সরকারের প্রথম মৌলিক গান ‘কিছু আবদার’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্মরণী সরকারের প্রথম মৌলিক গান ‘কিছু আবদার’ শীঘ্রই আসছে। সঙ্গীতের চর্চা দীর্ঘদিনের হলেও এবারই প্রথম মৌলিক গান নিয়ে হাজির হতে যাচ্ছে নতুন প্রজন্মের এই শিল্পী।

স্মরণী সরকারের প্রথম মৌলিক গান ‘কিছু আবদার’ 1

ইতিমধ্যেই রেকর্ডিং সম্পন্ন হওয়া গানটির ভিডিও নির্মাণের কাজও শুরু হয়েছে। ‘কিছু আবদার’ গানটি লিখেছেন সোহাগ ওয়াজি উল্লাহ্। গানটির সঙ্গীত পরিচালনায় ‍ছিলেন এহসান রাহি ও সঙ্গীতায়োজন করেছেন ইয়াজদানি। ‘ছবিঘরে’র ব্যানারে আধুনিক ধারার এই গানটির ভিডিও নির্মাণ করছেন নির্মাতা পলিন কাউসার।

নিজের প্রথম গানের অনুভূতি প্রকাশ করতে গিয়ে স্মরণী সরকার বলেন, ‘এটি আমার প্রথম কোনো মৌলিক গান। আশা করছি গানটি দর্শক শ্রোতাদের কাছে ভালো লাগবে। মিষ্টি প্রেমের এই গানটির চিত্রনাট্য এবং চিত্রায়ণের সকল প্রস্তুতি শেষ হয়েছে। সব ঠিকঠাক থাকলে খুব শীঘ্রই টিভি পর্দায় দেখা যাবে এই গানটি। এই গানটির মিউজিক ভিডিও পরিচালনা করছেন কবি এবং নির্মাতা পলিন কাউসার ভাই। এর বেশি কিছু বলতে চাই না। গান প্রচার হবার পর এর ভালোমন্দ সব কিছুই বিচারের দায়ভার দর্শকদের উপরই থাকবে।’

গানটির ব্যাপারে নির্মাতা পলিন কাউসার বলেন, গানটির টিউন এক কথায় অসাধারণ বলা যায়, লিরিকও বেশ ভালো। স্বরণীর গলায় গানটি খুব মানানসই লেগেছে বলে এর চিত্রনাট্য এবং পরিচালনায় হাত দিয়েছি। এর শ্যুটিং ঢাকায় করছি না। খুব তাড়াতাড়ি কাজ শেষ করে প্যানেলে কাটাকুটির জন্যে বসবার ইচ্ছে রয়েছে। গান রিলিজের পর এর এফেক্ট বোঝা যাবে অডিয়েন্সে’র কাছ থেকেই।

ময়মনসিংহ শহরের বেশ কিছু জায়গায় মিউজিক ভিডিওটির দৃশ্যধারণ করা হবে এই মাসের মধ্যেই। গানটিতে মডেল হিসেবে থাকবেন গায়িকা স্মরণী সরকার ও নাহিদ। এই মুহূর্তে মিউজিক ভিডিওর প্রি-প্রোডাকশন নিয়ে ব্যস্ত সময় পার করছেন নির্মাতা এবং শিল্পী।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...