The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এ মাসেই ৪টি ডিভাইস আনতে চলেছে ওয়ানপ্লাস

তবে মার্চ মাসেই স্মার্টওয়াচ উন্মোচন করবে ওয়ানপ্লাস- এমন তথ্যের সত্যতা এখনও নিশ্চিত করেনি প্রতিষ্ঠানটি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এ মাস অর্থাৎ মার্চ মাসকে কেন্দ্র করে ব্যস্ত সময় পার করছে ওয়ানপ্লাস- এমন খবর ভেসে বেড়াচ্ছে প্রযুক্তি দুনিয়ায়, অন্তত তেমন ইঙ্গিতই দেওয়া হয়েছে।

এ মাসেই ৪টি ডিভাইস আনতে চলেছে ওয়ানপ্লাস 1

সস্তার ৯আর স্মার্টফোনসহ প্রতিষ্ঠানটি অন্তত ৪টি ডিভাইস মার্চে উন্মোচন করবে বলে জানান দিয়েছে বিভিন্ন সূত্র। যারমধ্যে ৯ ও ৯ প্রো’ও থাকবে বলে আভাস দেওয়া হয়েছে।

তবে মার্চ মাসেই স্মার্টওয়াচ উন্মোচন করবে ওয়ানপ্লাস- এমন তথ্যের সত্যতা এখনও নিশ্চিত করেনি প্রতিষ্ঠানটি। টিপস্টার হিসেবে পরিচিত ইশান আগরওয়াল ৯১মোবাইলস’কে সম্প্রতি এই বিষয়ে জানিয়েছেন।

আগরওয়াল শুধু ডিভাইসের ব্যাপারেই বলেছেন, তবে কোনো স্পেসিফিকেশন দেননি। ওয়ানপ্লাসের ৯আর ডিভাইসটি তাদের প্রচলিত ফ্ল্যাগশিপ এবং বাজেট ফোন নর্ড এন সিরিজের মধ্যকার শূন্যস্থান পূরণ করবে- এমন দাবি করা হয়েছে। এতে হয়তো দেখা পাওয়া যাবে আরও র‌্যাম এবং ব্যাটারি সক্ষমতার। কিন্তু ৬.৫ ইঞ্চি ৯০ হার্টজ পর্দা এবং স্ন্যাপড্রাগন ৬৯০ চিপের বেশি কোনো রকম স্পেসিফিকেশন পাওয়া যাবে না।

উল্লেখ্য যে, নর্ড এন১০ স্মার্টফোনে রয়েছে ৬ গিগাবাইট র‌্যাম ও ৪ হাজার ৩শ’ মিলিঅ্যাম্প আওয়ার ক্ষমতাসম্পন্ন ব্যাটারি।

অপরদিকে ৯ ও ৯ প্রো দুটি ডিভাইসেই আরও মসৃণ ১২০ হার্টজ পর্দার দেখা পাওয়া বলেও ধারণা করা হচ্ছে। দেখা পাওয়া যেতে পারে স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপের ও আপগ্রেডেড ক্যামেরা প্রযুক্তিরও।

সংবাদ মাধ্যমের তথ্যে বলা হয়েছে, ওয়ানপ্লাস ওয়াচের আকার গোলাকারও হতে পারে। অপো ওয়াচ আরএক্স এর সঙ্গে স্মার্টওয়াচটির ওয়্যার ওএসে’র মিলও থাকতে পারে।

গুজব যদি সত্যি হয় তাহলে, শীঘ্রই হয়তো ওয়ানপ্লাস ৯আর ও ওয়াচের ব্যাপারে প্রচারণা শুরু করবে প্রতিষ্ঠানটি। সেক্ষেত্রে এবারের আয়োজনই হবে এ পর্যন্ত আয়োজিত সবচেয়ে বড় ওয়ানপ্লাস উন্মোচন, যেখানে ৪টি প্রধান পণ্য একবারে নিয়ে হাজির হবে প্রতিষ্ঠানটি।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...