The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

চালকবিহীন গাড়ি আনতে চলেছে টাটা!

হুন্দাই মোবিস প্রযুক্তি কেন্দ্রে ইতিমধ্যেই চালকবিহীন এই গাড়ি তৈরির কাজ শুরু হয়েছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ টাটা কোম্পানিকে আমরা কম বেশি সকলেই জানি। ভারতের অটোমোবাইল নির্মাতা প্রতিষ্ঠান হলো টাটা। জানা গেছে, এবার চালকবিহীন গাড়ি আনতে চলেছে টাটা।

চালকবিহীন গাড়ি আনতে চলেছে টাটা! 1

টাটা কোম্পানিকে আমরা কম বেশি সকলেই জানি। ভারতের অটোমোবাইল নির্মাতা প্রতিষ্ঠান হলো টাটা। জানা গেছে, এবার চালকবিহীন গাড়ি আনতে চলেছে টাটা। দক্ষিণ কোরিয়ার হুন্দাইয়ের সঙ্গে অংশীদারিত্বের ভিত্তিতে ভারতেই তৈরি করা হবে এই চালকবিহীন গাড়ি।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের হায়দরাবাদে হুন্দাই মোবিসের কারখানায় চালকবিহীন গাড়ি তৈরি করা হবে। নতুন এই প্রোজেক্টে রাস্তায় যতো ধরনের সমস্যার সম্মুখীন হওয়া সম্ভব সেই প্রসঙ্গেও গবেষণা করা হবে।

এই প্রোজেক্টের শু। সূচনার প্রাক্কালে জানানো হয়, হুন্দাই মোবিস প্রযুক্তি কেন্দ্রে ইতিমধ্যেই চালকবিহীন এই গাড়ি তৈরির কাজ শুরু হয়েছে। নতুন এই প্রজেক্ট সেই গবেষণাকে আরও ত্বরান্বিত করবে বলে মনে করা হচ্ছে। টাটা এক্সেলসির ডিজিটাল জগতে অভিজ্ঞতা ও আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স এই প্রজেক্টকে সাহায্য করবে বলে জানা গেছে।

উল্লেখ্য, ভারতের খ্যাতিমান অটোমোবাইল নির্মাতা প্রতিষ্ঠান টাটা বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে তাদের তৈরি গাড়ি বাজারজাত করে আসছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...