The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

জয়ার থ্রিডি সিনেমা শীঘ্রই মুক্তি পাচ্ছে

‘অলাতচক্র’ নামে এই ছবি আগামী ১৯ মার্চ মুক্তি পাচ্ছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জয়া আহসান সব সময়ই কাজের ধারা পরিবর্তন করতে পছন্দ করেন। তিনি এবার নতুন অধ্যায়ে সামিল হলেন। এই প্রথম বাংলা থ্রি ডি ছবির নায়িকা হয়েছেন জয়া। ‘অলাতচক্র’ নামে এই ছবি আগামী ১৯ মার্চ মুক্তি পাচ্ছে।

জয়ার থ্রিডি সিনেমা শীঘ্রই মুক্তি পাচ্ছে 1

বিখ্যাত লেখক আহমদ ছফার জীবন নিয়ে নির্মিত হয়েছে এই ছবিটি। স্বভাবে প্রথাবিরোধী ও দুঃসাহসিক বলে পরিচিত এই সাহিত্যিক ৭১-এর মুক্তিযুদ্ধের সময় প্রশিক্ষণ নেওয়ার জন্য পা রেখেছিলেন কোলকাতায়। তার ভালবাসার মানুষ তায়বাও সেই সময় একই কারণে এসে পৌঁছেছিলেন কোলকাতাতেই।

মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে সেই গল্পের উপর ভিত্তি করেই সিনেমাটির গল্প বুনেছেন পরিচালক হাবিবুর রহমান। এই ছবিতে আহমদ ছফার চরিত্রে অভিনয় করেছেন আহমেদ রুবেল। আর সাহিত্যিকের প্রেমিকার ভূমিকায় দেখা যাবে জয়াকে। সেই সময়কার কোলকাতার নানা অংশকে তুলে ধরা হয়েছে এই জীবনীমূলক ছবিতে। তাই জয়াও আশাবাদী ‘অলাতচক্র’ এপার বাংলার দর্শকরা দেখলে, তাদের কাছেও সমাদৃত হবে এই ছবিটি।

এই বিষয়ে দুই বাংলার জনপ্রিয় এই অভিনেত্রী জয়া কোলকাতার আনন্দবাজারকে জানিয়েছেন, ‘চলতি বছর পালিত হবে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী। এবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানেরও জন্ম শতবার্ষিকী। এই দুই সূত্রকে একসঙ্গে উদযাপন করবো এই ছবির মাধ্যমে। নতুন ধরনের প্রযুক্তির ব্যবহার এই ছবিকে আরও এক অন্য রকম মাত্রা দেবে।’

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...