The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ইসরাইল আবারও আল-আকসা মসজিদের ইমামকে গ্রেফতার করলো

আল আকসা মসজিদ হলো মুসলিম ধর্মাবলম্বিদের একটি অন্যতম মসজিদ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আল-আকসা মসজিদের ইমাম শেখ একরিমা সাবরিকে আবারও গ্রেফতার করেছে ইসরাইল। গতকাল (বুধবার) সকালে পূর্ব জেরুজালেমে তার নিজ বাড়ি হতে তাকে গ্রেফতার করা হয়।

ইসরাইল আবারও আল-আকসা মসজিদের ইমামকে গ্রেফতার করলো 1

আল-আকসা মসজিদের ইমাম শেখ একরিমা সাবরিকে আবারও গ্রেফতার করেছে ইসরাইল। গতকাল (বুধবার) সকালে পূর্ব জেরুজালেমে তার নিজ বাড়ি হতে তাকে গ্রেফতার করা হয়।

ইসরাইলি পুলিশ প্রথমে শহরের মধ্যে থাকা বাড়িটি ঘেরাও করে আল-আকসা মসজিদের ইমাম শেখ একরিমাকে বেরিয়ে আসতে বলে। তাকে গ্রেফতারের সময় কোনো কারণ দর্শানো হয়নি বলে অভিযোগ করেছেন একরিমার জনৈক আত্মীয়।

এর আগেও একাধিকবার একরিমাকে গ্রেফতার করেছে ইসরাইলি কর্তৃপক্ষ। মাঝে কয়েক মাসের জন্য তাকে আল-আকসা মসজিদে প্রবেশেও নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

উল্লেখ্য, আল আকসা মসজিদ হলো মুসলিম ধর্মাবলম্বিদের একটি অন্যতম মসজিদ। এই আল আকসা মসজিদের সঙ্গে ইসলামের বহু পুরোনো ইতিহাস জড়িত রয়েছে। অথচ ইসরাইল এই মসজিদটি দীর্ঘদিন বন্ধ করে রেখেছে। ধর্মীয় উপাসনালয় এই মসজিদকে ঘিরে ইসরাইল বহু বছর যাবত রাজনীতি করে আসছে। যা বিশ্বের কোনো মুসলমানের কাছেই গ্রহণযোগ্য নয়।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...