The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

জুঁইয়ের বিজ্ঞাপন ও অভিনেত্রী তাসনিয়া ফারিন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নারীর প্রতি সহিংসতায় আর এক চুলও ছাড় নয়- সম্প্রতি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম এবং টিভি চ্যানেলেগুলোতে জুঁই নারিকেল তেলের এই সাহসী বিজ্ঞাপনটি প্রচারিত হচ্ছে।

জুঁইয়ের বিজ্ঞাপন ও অভিনেত্রী তাসনিয়া ফারিন 1

আমাদের মেয়েরা জীবনের সব ক্ষেত্রে এক চুলও ছাড় না দিয়ে আরও এগিয়ে যাবেন- বাংলাদেশের হেয়ার কেয়ার ব্র্যান্ড জুঁই এমনটাই বিশ্বাস করে। সে দায়িত্ব হতেই বিজ্ঞাপনটিতে জুঁই মেয়েদের প্রতি যে কোনো সহিংসহার বিরুদ্ধে অবস্থান নিতে বলেছে। এই ধারাবাহিকতায় এবার নীরবতা ভাঙ্গার নতুন গল্পে জুঁই নারিকেল তেলের সঙ্গে যুক্ত হয়েছেন অভিনেত্রী তাসনিয়া ফারিন। বিজ্ঞাপনটি ইতিমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সাড়া ফেলেছে। গতবারের মতো এবারও বিজ্ঞাপনী সংস্থা সান কমিউনিকেশনসের তত্ত্বাবধানে গল্পটি নির্মাণ করেছেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী।

সম্প্রতি ফারিন তার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট হতে নিজের পছন্দের একটি ছবি শেয়ার করে ক্যাপশনে লিখেছেন “জুঁই আর আমি নিয়ে আসছি নতুন কিছু”। এই বিষয়ে জানতে চাওয়া হলে ফারিন বলেন, “জুঁইয়ের আগের কাজটিও আমি দেখেছি। তারই ধারাবাহিকতায় নতুন এই বিজ্ঞাপনটি হয়েছে। জুঁইয়ের সঙ্গে এই প্রজেক্টে যুক্ত হতে পেরে একজন নারী হিসেবে সত্যিই আমি প্রাউড ফিল করছি, সেই সঙ্গে একজন অভিনেত্রী হিসেবে আমার দায়িত্ববোধ হতে কাজটি করা।

এর আগেও নারী দিবস উপলক্ষ্যে জুঁই ও সান কমিউনিকেশনসের ডমেস্টিক ভায়োলেন্স নিয়ে বানানো বিজ্ঞাপন আন্তর্জাতিক সুনাম কুড়িয়েছিল।

“আমাদের নীরবতাই ওদের সাহস” ট্যাগলাইনে বিজ্ঞাপনটি প্রচারের পর গত বছর হতেই সামাজিক যোগাযোগ মাধ্যমে সাধারণ মানুষ বিশেষ করে মেয়েদের মাঝে তুমুল আলোচনা সৃষ্টি হয়। ভিডিওটি এখন পর্যন্ত প্রায় ১১ মিলিয়ন ভিউ হয়েছে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...