The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এক স্বামী স্ত্রীর প্রেমিককে খুঁজে বের করে স্ত্রীর সঙ্গে বিয়ে দিলেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দুই পরিবারের সম্মতিতেই হয়েছিলো বিয়ে। তবে বাসর রাত হতেই স্বামীকে কাছে ঘেঁষতে দিচ্ছেন না স্ত্রী। পরে স্বামী জানতে পারেন, স্ত্রী তার সাবেক প্রেমিককে ভুলতে পারছেন না এবং তাকে এখনও ভালোবাসেন। এমতাবস্থায় স্বামী নিজ উদ্যোগে প্রেমিককে খুঁজে বের করে স্ত্রীর সঙ্গে বিয়ের ব্যবস্থা করলেন!

এক স্বামী স্ত্রীর প্রেমিককে খুঁজে বের করে স্ত্রীর সঙ্গে বিয়ে দিলেন! 1

সম্প্রতি এমন একটি আজব ঘটনা ঘটেছে ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের কানপুরের চকেরি থানার অন্তর্গত সানিগওয়ান গ্রামে।

কোলকাতার আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, গত ৯ ফেব্রুয়ারি সুজিত নামে এক ছেলের সঙ্গে পাশের গ্রাম শ্যামনগরের মেয়ে শান্তির বিয়ে হয়। ধূমধাম করেই হয় সেই বিয়ে। বিয়ের পর স্বামীর সঙ্গে থাকতেও শুরু করেন শান্তি।

বিয়ের কয়েক দিন পরই বাবার বাড়িতে যান শান্তি। তবে সেখান থেকে আর স্বামীর কাছে ফিরতে চাইছিলেন না শান্তি। শ্বশুরবাড়ি হতে স্ত্রীকে একাধিক বার বাড়ি ফিরিয়ে আনতে গেলেও তিনি রাজি হয়নি। কেনো স্বামীর বাড়িতে যেতে চাইছেন না সেটিও বলতে চাইছিলেন না শান্তি।

অনেক চেষ্টার পর তার স্বামীর কাছে সব স্বীকার করেন শান্তি। তিনি জানান তার মনের মানুষের কথা। কীভাবে তার বাবা-মা তার ইচ্ছার বিরুদ্ধে এই বিয়ে দিয়েছেন তাও স্বামীকে বলেন। শান্তি জানিয়েছেন, লখনৌয়ের বাসিন্দা রবি নামে একে ছেলেকে ভালোবাসেন তিনি।

স্ত্রীর মুখ থেকে এই কথা শোনার পর সুজিত সিদ্ধান্ত নেন শান্তিকে রবির সঙ্গেই বিয়ে দেবেন! শ্বশুরবাড়ির লোকের সঙ্গে কথা বলে তিনি রবির খোঁজ শুরু করে দেন। তারপর স্ত্রীর বিয়ে দেন তার প্রেমিক রবির সঙ্গে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...