The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এক যুগের সাধনার ফসল বর্ণ চক্রবর্তীর ‘বোকা পাখি’ [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নিজের প্রথম একক অ্যালবাম নিয়ে মন্তব্য করলেন প্রতিশ্রুতিশীল সংগীত পরিচালক বর্ণ চক্রবর্তী। তিনি জানিয়েছেন ‘এক যুগের সাধনার ফসল বোকা পাখি’।

এক যুগের সাধনার ফসল বর্ণ চক্রবর্তীর ‘বোকা পাখি’ [ভিডিও] 1

গত ৯ এপ্রিল প্রকাশ পেয়েছে এই শিল্পীর প্রথম একক অ্যালবাম ‘বোকা পাখি’। করোনার কারণে অ্যালবামের মোড়ক উন্মোচন অনুষ্ঠানটিও হয়েছে ভার্চুয়ালে। এই ভার্চুয়াল অনুষ্ঠানে যুক্ত ছিলেন দেশবরেণ্য সংগীতশিল্পী ফাহমিদা নবী। আরও ছিলেন আরেক জনপ্রিয় সংগীতশিল্পী জয় শাহরিয়ার।

অ্যালবামের সবকটি গানের কথা, সুর ও সংগীতায়োজন বর্ণ চক্রবর্তীর নিজে। ‘হিউজ স্টুডিও’র ব্যানারে প্রকাশিত এই গানগুলোর অনলাইন পার্টনার ইউটিউবভিত্তিক চ্যানেল ‘হিউজ টিভি’।

নিজের প্রথম একক অ্যালবাম সম্পর্কে শিল্পী বর্ণ চক্রবর্তী বলেন, সংগীত জীবনে পদাপর্ণের পর একাধিকবার সিঙ্গেল গান করেছি। তবে কখনও অ্যালবামের সাহস করিনি। ভাবনায় ছিল আরও চর্চা এবং পরিপক্কতায় অ্যালবাম প্রকাশ করবো। ‘বোকা পাখি’ অ্যালবামটি আমার দীর্ঘ এক যুগের সাধনারই ফসল। আশা করি, অ্যালবামের প্রতিটি গানই সবার হৃদয় ছুঁয়ে যাবে।

এই অ্যালবামে মিউজিশিয়ান হিসেবে গিটারে কাজ করেছেন সাইদ রিয়েল ও আমিন জামিল তিলক। এতে বাঁশি বাজিয়েছেন কামরুল আহমেদ। আর সাউন্ড ডিজাইন করেছেন বর্ণ চক্রবর্তী নিজেই।

৬টি গানের এই ডিজিটাল অ্যালবামটি সবাই শুনতে পাবেন ‘হিউজ টিভি’র ইউটিউব চ্যানেলে। এছাড়াও অ্যামাজন মিউজিক, গুগল প্লে মিউজিক, স্পটিফাই এবং আইটিউনসেও শোনা যাবে গানগুলো।

দেখুন গানটি

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...