The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

২৭ সেকেন্ডের কল রেকর্ডই কাল হলো সাবেক এসপি বাবুল আক্তারের

বাবুল আক্তারের ৫ দিনের রিমান্ড

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চট্টগ্রামে মাহমুদা আক্তার মিতু হত্যাকাণ্ডের সঙ্গে তার স্বামী সাবেক এসপি বাবুল আক্তারের জড়িত থাকার কথা জানিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই। ২৭ সেকেন্ডের একটি কল রেকর্ডে এই মামলার গতি পাল্টে যায়।

২৭ সেকেন্ডের কল রেকর্ডই কাল হলো সাবেক এসপি বাবুল আক্তারের 1

পিবিআই সূত্রের বরাত দিয়ে সংবাদ মাধ্যম জানিয়েছে, ওইদিন সকাল ৭টা ৩৭ মিনিটে মুছা নামে এক ব্যক্তিকে মোবাইলে ফোনে কল করেন বাবুল আক্তার। সালাম দিয়ে মুছা ওই ফোনটি রিসিভ করতেই ওপার থেকে বাবুল আক্তার বলেন যে, ‘তুই কোপালী ক্যান?’ ৩ হতে ৪ সেকেন্ড থেমে আবারও বলেন, ‘বল তুই কোপালী ক্যান? তোরে কোপাতে কইছি?’ তারপরই ফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেন বাবুল আক্তার।

চট্টগ্রামে মাহমুদা আক্তার মিতু হত্যাকাণ্ডের ঘটনায় তার স্বামী সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মোট ৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

উল্লেখ্য যে, ২০১৬ সালের ৫ জুন ভোরবেলায় চট্টগ্রাম শহরের জিইসি মোড়ে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার সময় কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয় মাহমুদা খানম মিতুকে। তার স্বামী সেই সময় পুলিশ সুপার ছিলেন।

ওই ঘটনার সময় পুলিশ সুপার বাবুল আক্তার ঢাকাতে অবস্থান করছিলেন। চট্টগ্রামে ফিরে তিনি পাঁচলাইশ থানায় অজ্ঞাতনামাদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। এর ঠিক কিছুদিন পরই বাবুল আক্তারের শ্বশুর মোশাররফ হোসেন তার মেয়ে মিতু হত্যাকাণ্ডের জন্য বাবুলকেই দায়ী করেন। প্রথম দিকে মামলাটি ডিবি তদন্ত করলেও ২০২০ সাল হতে মামলাটি তদন্ত করছে পিবিআই।

বাবুল আক্তার ৫ দিনের রিমান্ড

চট্টগ্রামের চাঞ্চল্যকর মাহমুদা খানম মিতু হত্যাকাণ্ডে দায়ের হওয়া মামলায় নিহতের স্বামী সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারকে ৫ দিনের রিমান্ডে দিয়েছেন আদালত।

আজ (১২ মে) দুপুরে বাবুল আখতারকে প্রধান আসামি করে ৮ জনের বিরুদ্ধে বন্দরনগরীর পাঁচলাইশ থানায় একটি মামলা করেন মিতুর বাবা মোশাররফ হোসেন।

বেলা পৌনে ৩টার দিকে পুলিশের সাবেক এসপি বাবুল আক্তারকে আদালতে হাজির করে বন্দরনগরীর পাঁচলাইশ থানা পুলিশ। নতুন মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে ১০ দিনের রিমান্ড আবেদন চাওয়া হলে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারোয়ার জাহানের আদালত ৫ দিনের রিমান্ডের এই আদেশ দেন।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...