The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

দীপ্ত টিভিতে আবার শুরু হলো ‘সুলতান সুলেমান’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দেশের টিভি চ্যানেল দীপ্ততে আবারও শুরু হলো ‘সুলতান সুলেমান’। তুরস্কের এই জনপ্রিয় সিরিয়ালটি ইতিপূর্বে দীপ্ত টিভিতে দেখানো হয়। অত্যন্ত জনপ্রিয়তার কারণে সিরিজটি আবার গতকাল (১ জুন) হতে শুরু হয়েছে।

দীপ্ত টিভিতে আবার শুরু হলো ‘সুলতান সুলেমান’ 1

বাংলায় ডাবিং করা তুরস্কের এই জনপ্রিয় মেগা ধারাবাহিক ‘সুলতান সুলেমান’ গতকাল (১ জুন) হতে শুরু হয়েছে। সুলতান সুলেমানের জীবন অবলম্বনে নির্মিত ধারাবাহিকটি দীপ্ত টিভি এও তাদের ইউটিউব চ্যানেলে প্রচারিত হবে।

প্রায় ৭শ’ বছর ধরে তুরস্কের অটোম্যান সাম্রাজ্যের রাজত্ব ছিল মূলত পৃথিবী জুড়ে। এই সাম্রাজ্যের স্বর্ণযুগ ছিল সুলতান সুলেমানের নেতৃত্বে ষোড়শ হতে সপ্তদশ শতাব্দীতে। ক্ষমতার টানাপোড়নে অটোম্যান সাম্রাজ্যের ষড়যন্ত্রে, গুপ্তহত্যা, ভাই হত্যা, সন্তান হত্যা ও দাসপ্রথার অন্তরালের কাহিনী নিয়ে র্নিমিত হয়েছে এই মেগা-সিরিয়াল ‘সুলতান সুলেমান’।

তুরস্ক ছাড়াও বিশ্বের নানা দেশে সিরিয়ালটি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। বাংলাদেশেও দীপ্ত টিভির হাত ধরে ‘সুলতান সুলেমান’ এবং তার চরিত্ররা হয়ে উঠেছে ভীষণ দর্শকপ্রিয়।

বলা যায়, দীপ্ত টিভি ‘সুলতান সুলেমান’ সিরিয়াল প্রচার করে তুরস্কের সিরিয়ালের বাজার সৃষ্টি করেছে বাংলাদেশে। তারপর থেকে নিয়মিতই তুর্কি সিরিয়াল প্রচার হচ্ছে দেশীয় টিভি চ্যানেলগুলোতে। তবে এই দিক থেকে সবচেয়ে এগিয়ে রয়েছে দীপ্ত টিভি। তবে অন্যান্য সিরিজের মতো কাররই জনপ্রিয়তা ‘সুলতান সুলেমান’র মতো নয়। এখনও অনেকেই ‘সুলতান সুলেমান’ দেখতে চান। দর্শকদের চাহিদার কথা ভেবেই দীপ্ত টিভি আবারও তাদের টিভি চ্যানেল ও ইউটিউব চ্যানেলে প্রচার শুরু করেছে সিরিয়ালটির।

এই বিষয়ে দীপ্ত টিভি কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের টিভিতে রাত ১০টায় ও ইউটিউব চ্যানেলে রাত ১১টায় প্রচারিত হবে ‘সুলতান সুলেমান’ মেগা সিরিজটি। সর্বমোট ৩৮০টি পর্ব দেখানো হবে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...