The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোঁর গালে প্রকাশ্যে থাপ্পড়! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফ্রান্সের দক্ষিণাঞ্চলে একটি অনুষ্ঠানে যোগ দিতে যান প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। জনতার সঙ্গে হাত মিলিয়ে কথা বলার সময় সেখানে ভিড়ের মধ্যে তাকে সজোরে থাপ্পড় মারেন জনৈক ব্যক্তি!

ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোঁর গালে প্রকাশ্যে থাপ্পড়! [ভিডিও] 1

এ ঘটনার ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়ার পর সেটি ভাইরাল হয়েছে। খবর ফ্রি মালয়েশিয়া টুডে’র। ম্যাক্রোঁর নিরাপত্তার দায়িত্বে থাকা ব্যক্তিরা দ্রুত ওই হামলাকারীকে ধরে ফেলেন। তাকে মাটিতে ফেলে দেয় নিরাপত্তাকর্মীরা। এই সময় ম্যাক্রোঁকে তার সামনে থেকে সরিয়ে নেওয়া হয়। সম্প্রচার মাধ্যম বিএফএম টিভি ও আরএমসি রেডিও জানিয়েছে যে, এই ঘটনায় দুজনকে গ্রেফতার করা হয়েছে।

করোনা মহামারির পর জীবন কিভাবে স্বাভাবিক হয়ে আসছে সেই বিষয়ে রেস্টুরেন্ট মালিক এবং শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে দেশটির ড্রোম অঞ্চলে গিয়েছিলেন প্রেসিডেন্ট ম্যাক্রোঁ। তখনই এই ঘটনাটি ঘটে।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায় যে, লোহার প্রতিবন্ধকের পেছনে বহু জনতা জড়ো হয়েছে, তাদের দিকেই হেঁটে যাচ্ছেন ম্যাক্রোঁ। একটু পর এক ব্যক্তির সঙ্গে হাত মেলাতে গিয়েছিলেন ম্যাক্রোঁ। তখন ওই ব্যক্তি ম্যাক্রোঁর গালে স্বজোরে থাপ্পড় মারেন। এই সময় ওই ব্যক্তি ‘ডাউন উইথ ম্যাক্রোনিয়া’ বলে স্লোগান দেন। দেশটির প্রেসিডেন্ট প্রশাসন জানিয়েছে, ম্যাক্রোঁর ওপর হামলার চেষ্টা করা হয়েছে। তবে বিস্তারিত কিছুই জানানো হয়নি।

দেখুন ভিডিওটি

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...