The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আদিলা নূরের নতুন মিউজিক ভিডিও [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অস্ট্রেলিয়া প্রবাসী আদিলা নূরের গাওয়া ‘সূর্য ভেজা দিন’ গানটির মিউজিক ভিডিও প্রকাশ করা হয়েছে ইউটিউব ও অন্যান্য সামাজিক মাধ্যমে।

আদিলা নূরের নতুন মিউজিক ভিডিও [ভিডিও] 1

মেলবোর্নের বিভিন্ন মনোরম লোকেশনে গানটির ভিডিও চিত্র ধারণ করা হয়। গানটির মডেলিংয়ে ছিলেন মারিয়াম শামস এবং জীশান শামস।

‘সূর্য ভেজা দিন’ শিরোনামে এই গানটির রচনা করেছেন কাকলি চৌধুরী এবং সুর করেছেন আদিলা নিজে। এই গানের সংগীতায়োজনে রয়েছেন বিনোদ রায় এবং ভিডিও পরিচালনা করেছেন সুবীর কুমার দাস। বর্তমান প্রজন্মের এই সংগীতশিল্পী আদিলার এটি দ্বিতীয় মৌলিক গান। ইতিপূর্বে গত বছর তার গাওয়া ‘স্মৃতির প্রীতি’ গানটি শ্রোতাদের ব্যাপক প্রশংসা কুড়াতে সক্ষম হয়।

নতুন প্রকাশিত গান সম্পর্কে আদিলা নূর বলেছেন, ‘সূর্য ভেজা দিন’ গানের লিরিক আমার খুব ভালো লেগেছে। যখন গানের কথা হৃদয় স্পর্শ করে, তখন সুর সাবলীলভাবে চলে আসে। এটি আমার নিজের প্রথম সুর করা গান। তাই প্রচেষ্টা ছিল শ্রোতাদের মন জয় করার জন্য। আশা করছি, গানটি সকলেরই খুব ভালো লাগবে।

আদিলার সংগীত গুরুদের মধ্যে অন্যতম ওস্তাদ পরেশ চন্দ্র রায় এবং প্রখ্যাত সংগীতজ্ঞ খ্যাতিমান কণ্ঠশিল্পী ডক্টর নিলুফার ইয়াসমিন। পরেশ চন্দ্র রায়ের কাছ থেকে তিনি নজরুল সংগীত ও বিভিন্ন শাস্ত্রীয় সংগীতের শ্রুতি এবং চলন শিখেছেন। এছাড়াও আদিলা নজরুল সংগীতের তালিম নিয়েছেন নিলুফার ইয়াসমিনের কাছে থেকে।

তিনি ১৯৯৫ সালে চট্টগ্রাম বেতারের নজরুল সঙ্গীত শিল্পী হিসাবে তালিকাভুক্ত হন। সেইসঙ্গে ২০০০ সাল থেকে বাংলাদেশ টেলিভিশনের চট্টগ্রাম সেন্টারের আধুনিক গানের শিল্পী আদিলা নূর।

উল্লেখ্য, আদিলা নূর দীর্ঘ ১৭ বছরেরও বেশি সময় ধরে অস্ট্রেলিয়ায় স্থায়ীভাবে বসবাস করে আসছেন। মেলবোর্নের মোনাস ইউনিভার্সিটি হতে অ্যাকাউন্টিংয়ে মাস্টার্স শেষে তিনি বর্তমানে অস্ট্রেলিয়ার টয়োটা মোটর কর্পোরেশনে সিনিয়র ফিনান্সিয়াল একাউন্টেন্ট হিসেবে কর্মরত রয়েছেন।

দেখুন ভিডিও গানটি
https://www.youtube.com/watch?v=2Vq2aHhGSBQ

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...