The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বন্দী জীবনে সঙ্গী হতে পারে টেলিভিশন

এমন অবসাদময় জীবনে নিজেকে উৎফুল্ল ও প্রাণবন্ত রাখতে মানুষ তাই টিভির পর্দায় সময় কাটাচ্ছে বেশি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বৈশ্বিক করোনা মহামারির কারণে বহুদিন যাবৎ আমরা চার দেয়ালের মাঝে এক ধরণের বন্দী জীবন কাটাচ্ছি। এমন বন্দী জীবনে সঙ্গী হতে পারে টেলিভিশন।

বন্দী জীবনে সঙ্গী হতে পারে টেলিভিশন 1

এমন অবসাদময় জীবনে নিজেকে উৎফুল্ল ও প্রাণবন্ত রাখতে মানুষ তাই টিভির পর্দায় সময় কাটাচ্ছে বেশি। প্রযুক্তির কল্যাণে এখন টেলিভিশনে যুক্ত হয়েছে বিভিন্ন নতুন নতুন ফিচার ও আধুনিক সুবিধা। নিজেকে সুরক্ষিত রাখতে চার দেয়ালে বন্দী থাকলেও, মানুষ এসব অত্যাধুনিক টিভির কল্যাণে অবসরকে আর নিছক বিরক্তি মনে করছে না – ছোট্ট ড্রয়িং রুমে বসে টিভির পর্দায় চোখ রেখে মানুষ এখন
পুরো পৃথিবীটাকেই দেখছে।

মানুষের বিনোদনের ঝুলিতে নতুন মাত্রা যোগ করতে বিভিন্ন টিভি নির্মাতা প্রতিষ্ঠান অত্যাধুনিক ফিচার সমৃদ্ধ চমৎকার ডিজাইনের টিভি এনেছে বাজারে। আধুনিক সময়ের সাথে তৈরি হওয়া মানুষের চাহিদা অনুযায়ী ফিচার ও ডিজাইনের জন্য স্যামসাং এর টিভিগুলো ইতোমধ্যে মানুষের নজর কেড়েছে। ক্রেতাদের ক্রয়ক্ষমতা, পছন্দ ও রুচির ওপর ভিত্তি করে বিশ্বখ্যাত কনজ্যুমার ইলেকট্রনিকস ব্র্যান্ড স্যামসাং –
এরও বিভিন্ন ধরণের টিভি রয়েছে।

স্যামসাং –এর স্মার্ট টিভিগুলোর সবচেয়ে আকর্ষণীয় দিক হলো এদের দুর্দান্ত ফিচার। এসব টিভিতে ইন্টারনেট সংযোগের মাধ্যমে সরাসরি স্যাটেলাইট টিভি চ্যানেল দেখার পাশাপাশি ইউটিউব, নেটফ্লিক্স ও প্রাইম ভিডিওতে উপভোগ করা যাবে পছন্দের ভিডিও ক্লিপ, সিনেমা ও টিভি সিরিজ। করোনা মহামারির জন্য এখন অধিকাংশ অফিস এবং অ্যাকাডেমিক কার্যক্রম পরিচালিত হচ্ছে ঘরে বসে; হোম অফিস বা
অনলাইন স্কুলকে আরও সহজ করবে এই স্মার্ট টিভিগুলো। টিভির সাথে পিসি সংযোগ করে ঘরে বসেই অফিসের কাজ করা যাবে এবং স্কুলের ক্লাস করা যাবে। এছাড়াও স্মার্টফোনের সাথে টিভি স্ক্রিনের সংযোগ করে মোবাইলে চলমান সিনেমা, গান, গেমিংসহ সবকিছু উপভোগ করা যাবে টিভির বড় পর্দায়।

স্যাটেলাইট চ্যানেল, নেটফ্লিক্স, গেমিং ইত্যাদির জন্য সাধারণত আলাদা আলাদা রিমোটের প্রয়োজন হয়। কিন্তু স্যামসাং-এর স্মার্ট টিভিতে এর অত্যাধুনিক প্রযুক্তির একটি রিমোট দিয়েই যাবতীয় সবকিছু পরিচালনা করা যাবে সহজেই। স্মার্ট টিভিগুলোতে বিল্ট-ইন এয়ারপ্লে রয়েছে, ফলে অ্যাপলের আইফোন, আইপড বা ম্যাক’র সাথে স্যামসাং স্মার্ট টিভি কানেক্ট করা যাবে। অ্যাপলের ডিভাইসগুলোতে থাকা
আপনার যেকোনো পছন্দের মুহুর্তের ছবি, ভিডিও বা ডকুমেন্ট দেখতে পারবেন টিভির পর্দায়। টিভিগুলোর দুর্দান্ত ফিচারগুলোর একটি হলো ভয়েস অ্যাসিসটেন্ট সেবা। এলেক্সা বা গুগলের মাধ্যমে ব্যবহারকারী মুখে কথা বলেই তার পছন্দের চ্যানেল দেখা, ইচ্ছামত সাউন্ড বাড়ানো কমানো, পছন্দসই সিনেমা চালু করা ইত্যাদি সহজেই পরিচালনা করতে পারবেন। স্যামসাং এর সকল টিভিতে এলইডি প্যানেলে আছে ২ বছরের ও স্পেয়ার পার্টসে ১ বছরের ওয়্যারেন্টি এবং সাথে আছে ৫ বছরের ফ্রি সার্ভিসিং সুবিধা। অনলাইনে অর্ডার করলে ক্রেতারা পাবেন ফ্রি হোম ডেলিভারি ও ইন্সটলমেন্ট সুবিধা।

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে স্যামসাং এ চলছে ‘বিগ অফার ঈদ জমবে এবার’ ক্যাম্পেইন। এ ক্যাম্পেইনের অধীনে, ক্রেতারা ৫৫ ইঞ্চি অথবা ৭৫ ইঞ্চি ফোরকে স্মার্ট ক্রিস্টাল ইউএচডি কিনে জিতে নিতে পারবেন এয়ার পিউরিফায়ার অথবা ওয়াশিং মেশিন। পণ্য দু’টির কেনার ক্ষেত্রে ক্রেতাদের জন্য রয়েছে ০% ইন্টারেস্টে ৩৬ মাস পর্যন্ত ইএমআই সুবিধা। এছাড়াও, ক্রেতারা নির্দিষ্ট মডেলের টিভি কিনে উপভোগ করতে পারবেন ১ লাখ টাকা পর্যন্ত ক্যাশব্যাক। ইউএইচডি টিভির সাথে সাউন্ড বার ক্রয় করলে ক্রেতারা পাবেন সাউন্ডবারে ৫০ শতাংশ ছাড়। এক্সচেঞ্জ অফারে ক্রেতারা টেলিভিশনে পাবেন সর্বোচ্চ ২০ হাজার টাকা ছাড়।

সঙ্কটকালীন সময়ে শারীরিকভাবে সুস্থ্য থাকার পাশাপাশি আমাদের মানসিকভাবেও সবল থাকা অত্যন্ত জরুরী। এ সময়ে এমন আধুনিক টিভিগুলো হতে পারে আমাদের কাছের সঙ্গী। ঘরে বসে মানসম্মত সময় কাটাতে ও পরিবারের সবাই মিলে একসাথে সিনেমা, খেলাধুলা, সংবাদ, গেমিং সবকিছুর দারুণ অভিজ্ঞতা নিতে আপনিও ঘরে নিয়ে আসতে পারেন এমন অত্যাধুনিক প্রযুক্তির টিভি। খবর প্রেস বিজ্ঞপ্তির।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...