The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ইউটিউব চ্যানেল ‘চ্যানেল আই প্রাইম’ এ প্রকাশিত হয়েছে ‘লা পেরুজের সুর্যাস্ত’ [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলা সাহিত্যের অন্যতম কথাসাহিত্যিক রাবেয়া খাতুনের জনপ্রিয় উপন্যাস ‘লা পেরুজের সুর্যাস্ত’ অবলম্বনে নির্মিত হয়েছে চ্যানেল আইয়ের বিশেষ নাটক। ঈদে নাটকটি দেখানোর পর ইউটিউবে প্রকাশ পেয়েছে।

ইউটিউব চ্যানেল ‘চ্যানেল আই প্রাইম’ এ প্রকাশিত হয়েছে ‘লা পেরুজের সুর্যাস্ত’ [ভিডিও] 1

নাটক নির্মাণ করেছেন আবু হায়াত মাহমুদ ও নাট্যরূপ দিয়েছেন মাসুম শাহরিয়ার। ঈদের দিন রাতে চ্যানেল আইয়ের পর্দায় দর্শকরা নাটকটি দেখেছেন। প্রশংসাও করেছেন। তারপর নাটকটি ইউটিউব চ্যানেল ‘চ্যানেল আই প্রাইম’ এ প্রকাশিত হয়েছে। সেখানেও দেখছেন যারা গল্প প্রধান নাটক ভালোবাসেন তারা।

এই নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন কিংবদন্তী অভিনেতা মামুনুর রশীদ, দিলারা জামান, নিরব, মারিয়া নূর, নিশাত প্রিয়মসহ প্রমুখ।

এই নাটকে মারিয়া নূর রয়েছেন গুরুত্বপূর্ণ একটি চরিত্রে। এই নাটকটিতে অভিনয় সম্পর্কে তিনি আগেই জানিয়েছিলেন, যখন শুনেছি রাবেয়া খাতুনের উপন্যাস অবলম্বনে নাটক, তখনই কাজটি করতে আগ্রহী হয়েছি। তার গল্প উপন্যাস আমি অনেক পড়েছি। প্রতিটি লেখাতেই অন্যরকম ভালো লাগা ব্যাপার থাকে।

নাটক ‘লা পেরুজের সুর্যাস্ত’ হলো মূলত পারিবারিক টানাপড়েনের গল্প। এরআগেও নির্মাতা আবু হায়াত মাহমুদ রাবেয়া খাতুনের গল্প উপন্যাস হতে একাধিক নাটক নির্মাণ করেন। প্রতিটি নাটকই দর্শকপ্রিয়তা পায়।

দেখুন নাটকটি

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...