The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আয় করা যাবে বেশি অর্থ: নতুন ফিচার চালু করেছে ইউটিউব

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ একের পর এক গ্রাহকদের জন্য নতুন নতুন ফিচার চালু করে টিকটক এবং ইনস্টাগ্রাম। তবে এবার ক্রিয়েটরদের আয়ের পরিমাণ আরও বাড়ানোর উদ্দেশ্যে নতুন ফিচার চালু করলো ইউটিউব।

আয় করা যাবে বেশি অর্থ: নতুন ফিচার চালু করেছে ইউটিউব 1

নতুন এই ফিচারটির নাম দেওয়া হয়েছে ‘সুপার থ্যাংকস’। ইউটিউব হতে অর্থ উপার্জনের এটি হলো চতুর্থ পদ্ধতি। সাবস্কাইবাররা বা ফ্যান-ফলোয়াররা সুপার থ্যাংকস ফিচারটি ব্যবহার করে তাদের পছন্দের ক্রিয়েটদের সঙ্গে যোগাযোগও করতে পারবেন। এক্ষেত্রে খরচ করতে হবে ২ হতে ৫০ ডলার।

কেও সুপার থ্যাংকস ফিচারটি ক্রয় করে তার পছন্দের কনটেন্ট ক্রিয়েটরের ভিডিওতে কমেন্ট করলেই সেটিকে আকর্ষণীয় করে তুলে ধরবে ইউটিউব। ইতিমধ্যেই নতুন ফিচারটি ৬৮টি দেশে চালু করেছে ইউটিউব। ফিচারটি ডেস্কটপের পাশাপাশি অ্যান্ড্রয়েড ও আইফোনেও ব্যবহার করা যাবে। চলতি বছরের মধ্যে সব দেশেই ফিচারটি চালু করার পরিকল্পনা হাতে নিয়েছে ইউটিউব কর্তৃপক্ষ।

তবে যেসব ভিডিওতে বয়সের সীমাবদ্ধতা রয়েছে, আনলিস্টটেড, প্রাইভেসি মুড ও শিশুদের জন্য নির্মিত কনটেন্টগুলাতে এই ফিচারটি কাজ করবে না বলে জানিয়েছে ইউটিউব কর্তৃপক্ষ। তথ্যসূত্র : ইন্ডিয়ান এক্সপেস।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...