The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বাপ্পা গাইলেন নতুন গান ‘নীল মাছি’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সঙ্গীত শিল্পী বাপ্পা মজুমদার কণ্ঠ দিলেন ‘নীল মাছি’ শিরোনামে নতুন একটি গানে। ‘নীল মাছি…ও নীল মাছি, বাতাসকে ফাঁকি দিয়ে কোথায় ওড়ো’ গানটির এমন কথা লিখেছেন কবি এবং নির্মাতা পলিন কাউসার।

বাপ্পা গাইলেন নতুন গান ‘নীল মাছি’ 1

গানটি সম্পর্কে বাপ্পা মজুমদার বলেছেন, ‘গানটি এক কথায় চমৎকার এবং সাবলীল একটি গান। কথা এবং সুরে ভিন্নতা নিয়ে এসেছেন পলিন কাউসার। বেশ আনন্দ নিয়েই গেয়েছি। এই ধরণের গানের একটা আলাদা আবেদন রয়েছে যা রুচিশীল শ্রোতাদের কাছে টানতে সক্ষম হবে।’

এই ‘নীল মাছি’ গানের মিউজিক ভিডিওটির চিত্রনাট্য এবং পরিচালনা করবেন পলিন কাউসার নিজে। গানটি সম্পর্কে পলিন কাউসার বলেছেন, ‘একটি গান শুধুই লিরিক ও টিউনের কোনো মিক্সিং নয় বরং তার চাইতেও বেশি কিছু। সেই সেন্সে কোনো গান যখন আমি লিখি তাতে আমার চেষ্টা থাকে একে একটি অন্যরূপ দেওয়ার যেখানে মানুষ যেনো তার নিজস্ব ফিলসফির সঙ্গে একে মিশিয়ে একটি রিল্যাক্সেশন পেতে পারেন। এই গানটি তেমনই যেখানে একই সঙ্গে প্রেম ও অপ্রেমের ভেতরকার মাঝে একটি কন্ট্যাক্ট ক্রিয়েটও হয়েছে। বাপ্পাদার অনবদ্য গায়কী প্রতিটি শব্দকেই জীবন্ত করেছে দারুণ ভাবে।’

জানা যায়, সঙ্গীত পরিচালক রাজন সাহার সঙ্গীতায়োজনে স্টুডিও জয়ার নিজস্ব ইউটিউব চ্যানেল হতে ‘নীল মাছি’ গানটি অবমুক্ত হতে চলেছে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...