The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

নতুন ডিজিটাল লেনদেন সেবা ‘ট্যাপ’ উদ্বোধন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দেশের ডিজিটাল আর্থিক লেনদেনে নতুন মাত্রা যোগ হলো। গ্রাহকদের নিরাপদ সেবা প্রদানে চালু হলো নতুন মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস) ট্রাস্ট আজিয়াটা পে বা যাকে বলা হচ্ছে “ট্যাপ”।

নতুন ডিজিটাল লেনদেন সেবা ‘ট্যাপ’ উদ্বোধন 1

গত ২৮ জুলাই দুপুরে ট্রাস্ট ব্যাংকের প্রধান কার্যালয়ে এই বাণিজ্যিক কার্যক্রমের উদ্বোধন করেন সেনা প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, চেয়ারম্যান, ট্রাস্ট আজিয়াটা ডিজিটাল লিমিটেড।

সেবাটির আওতায় প্রাহকরা অর্থ লেনদেন, ইউটিলিটি বিল পরিশোধ, বিমা কিস্তি, শিক্ষা প্রতিষ্ঠানের ফি, তিন বাহিনীর নিয়োগ সংক্রান্ত ফি জমা দেওয়া, রেমিট্যান্স গ্রহণ করা, অনলাইন মার্চেন্ট পেমেন্ট ও সকল মোবাইল ফোন অপারেটরের রিচার্জ সেবা গ্রহণ করতে পারবেন।

‘ট্যাপ’ এর বিশেষত্ব হলো শুধু জাতীয় পরিচয়পত্র এবং সেলফির মাধ্যমে সেবাটি গ্রহণের জন্য নিবন্ধন করতে পারবেন এর গ্রাহকরা। একমাত্র এই সেবাটির মাধ্যমে ৫৬টি শিক্ষা প্রতিষ্ঠানের ফি, তিন বাহিনীর নিয়োগ সংক্রান্ত ফি ও জাতীয় পরিচয়পত্র এবং পাসপোর্টের ফি পরিশোধ করা যাবে। টি-ক্যাশ (ট্রাস্ট ব্যাংকের মোবাইল ব্যাংকিং) এর সকল গ্রাহকই এখন ট্যাপ’র গ্রাহকে পরিণত হবেন এবং পূর্ববর্তী সকল সুযোগ সুবিধা অক্ষুন্ন রেখে আরও আকর্ষণীয় ফিচার ব্যবহার করতে পারবেন এর গ্রাহকরা।

সেবাটির উদ্বোধনী অনুষ্ঠানে ট্রাস্ট আজিয়াটা ডিজিটাল লিমিটেড-এর চেয়ারম্যান, সেনা প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, বর্তমান প্রযুক্তির যুগে মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস কিংবা এমএফএস একটি অত্যাধুনিক এবং উপযোগী প্রযুক্তি। তাই আর্মি ওয়েলফেয়ার ট্রাস্টের একটি কোম্পানী ট্রাস্ট ব্যাংক লিমিটেড এবং আজিয়াটা ডিজিটাল সার্ভিসের যৌথ উদ্যোগে আমরা চালু করছি ট্রাস্ট আজিয়াটা পে বা ট্যাপ।

জাতির পিতার জন্মশত বার্ষিকী ও আমাদের মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর এই শুভক্ষণে দেশে এমন একটি প্রযুক্তি চালু করতে পেরে আমি সত্যিই আনন্দিত ও গর্বিত। আমি আশাকরি ট্যাপ’র এই সেবা আমরা দেশের জনগণের দোর গোড়ায় পৌঁছে দিতে সক্ষম হবো ইনশাআল্লাহ।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও অংশ নেন আর্মি ওয়েলফেয়ার ট্রাস্টের ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল সাকিল আহমেদ, আর্মি ওয়েলফেয়ার ট্রাস্ট্রের ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল মনসুর মো. আশরাফ খান ও অন্যান্য অতিথিবৃন্দ।

এছাড়াও ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে মালয়েশিয়া ও সিঙ্গাপুর হতে অংশ নেন আজিয়াটা ডিজিটাল সার্ভিসেস’র চীফ এক্সিকিউটিভ অফিসার খাইরুল আব্দুল্লাহ, চীফ ফিন্যান্সিয়াল অফিসার এন্থনি শেয়ান্থা আবেকুন, বোর্ড অব ডিরেক্টরস সুব্বারমন বৈদ্যনাথন ও চীফ স্ট্রাটেজি অফিসার তোমু মারুয়ামাসহ অন্যান্যরা।

বাংলাদেশের প্রতিযোগিতামূলক বাজারে প্রবেশের জন্য মূল চ্যালেঞ্জ হচ্ছে আধুনিক এবং উন্নতমানের সেবা দিয়ে গ্রাহকদের আস্থা অর্জন করা। এর বাস্তবায়নে উদ্ভাবনী ফিচার সমৃদ্ধ এবং ব্যবহার-বান্ধব অত্যাধুনিক অ্যাপের মাধ্যমে গ্রাহকদের কাছে পৌঁছে যাবে ট্যাপ। সেইসঙ্গে মিলিটারি গ্রেড নিরাপত্তা ব্যবস্থায় ট্যাপ’র ইস্পিত লক্ষ্যে পৌঁছাতে সাহায্য করবে বলেও আশা করা হচ্ছে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...