The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

২০ মিনিট ধরে পেয়ারা বিক্রি করলেন এএসপি! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) একটি দাড়িপাল্লায় পেয়ারা মাপছেন! এমন একটি ছবি ভাইরাল হয়েছে নেটমাধ্যমে।

২০ মিনিট ধরে পেয়ারা বিক্রি করলেন এএসপি! [ভিডিও] 1

এই ঘটনাটি ঘটেছে ভারতের মুর্শিদাবাদের ব্যস্ত বহরমপুর শহরে। সকাল বেলায় সিভিল পোশাকে বাজার করতে এসেছিলেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) তন্ময় সরকার। তখনই তাঁকে এক পেয়ারা বিক্রেতা হাবিবুল বলে ওঠেন যে, ‘‘দাদা, আমার ভ্যানটি একটু দেখবেন। আমি একটু খেয়ে আসি।’’

সেই আবেদনে সাড়াও দেন ওই পুলিশ সুপার। তিনি ভ্যানের দিকে যেমন নজর রাখেন, ঠিক তেমনি আবার বিক্রিও শুরু করেছেন। আগত খদ্দেররা যাতে ফিরে না যান, তাই নিজের হাতে তুলে নেন ওই দাঁড়িপাল্লা।

প্রতক্ষ্যদর্শীরা বলেছেন, প্রায় ২০ মিনিট এভাবে দাঁড়িপাল্লায় মেপে পেয়ারা বিক্রি করতে দেখা যায় ওই অতিরিক্ত পুলিশ সুপার তন্ময় সরকারকে।

ফিরে এসে পুরো ঘটনা দেখে অবাক হন ওই বিক্রেতা হাবিবুল। তিনি বলেন, ‘‘আমি প্রতিদিনই এই এলাকায় পেয়ারা বিক্রি করি। শনিবার সকালেও আমি দোকান খুলে বসেছিলেন। আমি না চিনেই ওঁনাকে পেয়ারার ভ্যানটি দেখতে বলেছি। আমি তখন জানতাম না যে উনি এতোবড় একজন পুলিশ অফিসার। উনি যে নিঃশব্দেই আমার দাবি মেনে নেবেন, ভাবতেও পারিনি। তবে আমি খুশি উনি এভাবে আমার ভ্যান থেকে পেয়ারা বিক্রি করার জন্য।’’

বিক্রেতা ফিরে আসার পর নিজের খেয়ালেই হিসাব বুঝিয়ে চলে যান তন্ময়। পরে দেখতে পান তাঁর ভিডিও এবং ছবি ভাইরাল হয়েছে। তন্ময় জানিয়েছেন, মাঝেমধ্যেই তিনি এভাবে পরিচয় গোপন রেখে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়ান। শহরের যানবাহনের পরিস্থিতি দেখতে দেখতে ও সাধারণ মানুষের মন বুঝতে শনিবারও তিনি বেরিয়েছিলেন। এভাবে খবরটি ভাইরাল হবে তা তিনি বুঝতে পারেননি।

এই ঘটনা জানার পর খুশি হয়েছেন ক্রেতারাও। খোদ পুলিশ কর্তার হাত থেকে পেয়ারা কিনে খেয়ে তাদেরও দিনটি বেশ স্মরণীয় হয়ে রইলো। তথ্যসূত্র: আনন্দবাজার পত্রিকা।

দেখুন ভিডিওটি

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...