The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

টলিউডের আরেক ছবিতে চুক্তিবদ্ধ হলেন মিথিলা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এই প্রথমবার ভারতীয় সিনেমায় (টলিউড) অভিনয় করলেন বাংলাদেশের দর্শকপ্রিয় অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা। শেক্সপিয়রের ‘ম‌্যাকবেথ’ অবলম্বনে সেই সিনেমার নাম হলো ‘মায়া’।

টলিউডের আরেক ছবিতে চুক্তিবদ্ধ হলেন মিথিলা 1

তবে এই সিনেমার শুটিং শেষ না হতেই আরও এক সুসংবাদ দিলেন এই অভিনেত্রী! নতুন একটি সিনেমায় চুক্তিবদ্ধ হলেন এই অভিনেত্রী। সেই সিনেমার নাম ‘অ্যা রিভার ইন হেভেন’। ছবিটি পরিচালনা করেছেন রিঙ্গো বন্দ্যোপাধ্যায়। হিন্দুস্তান টাইমস বলেছে, মিথিলাকে নিয়ে সেপ্টেম্বর হতে নতুন এই সিনেমার শুটিং শুরু করবেন রিঙ্গো।

মোটা দাগে এটিই হবে মিথিলার আগামী চরিত্র। সেপ্টেম্বরের মাঝামাঝিতে এই চরিত্র হয়ে ক্যামেরার সামনে দাঁড়াবেন অভিনেত্রী মিথিলা। কোলকাতার নতুন ছবিতে সন্তান না হওয়া এক সংগ্রামী স্ত্রীর চরিত্রে অভিনয়ের খবর জানিয়েছেন মিথিলা।

গল্প সম্পর্কে মিথিলা বলেন, ‘সন্তান না হওয়া নিয়ে তাঁর ওপর সামাজিক-পারিবারিক চাপ থাকে। তাঁকে প্রতিনিয়ত মানসিক টানাপোড়েনের ভেতর দিয়ে যেতে হয় । চরিত্রটির মাধ্যমে পিতৃতান্ত্রিক সমাজের প্রতিচ্ছবিও উঠে আসবে।’ তবে ছবিটির নামের সঙ্গে কীভাবে জুড়ে গেলো নদীর গল্প- এ প্রশ্নের উত্তরে মিথিলা বলেন, ‘এই ছবির চিত্রনাট্য অনেকটা নদীর ধারার মতোই। চারপাশ থেকে সব নদী এসে গঙ্গায় মিশে যাওয়ার মতোই।’

এই ছবিতে মিথিলা ছাড়াও অভিনয় করবেন দেবশংকর হালদার, চান্দ্রেয়ী ঘোষ, তনিষ্ঠা বিশ্বাস, অমৃতা চট্টোপাধ্যায়, ববি চক্রবর্তীসহ অনেকেই। পরিচালক রিঙ্গো জানিয়েছেন, গঙ্গাসাগর মেলার কিছু সত্য ঘটনা নিয়ে ছবির চিত্রনাট্য লিখেছেন তিনি নিজেই। সেপ্টেম্বরের মাঝামাঝি থেকে শুটিং করবেন কোলকাতা, বেনারস এবং হালিশহরে। তিনি বলেছেন, বিশ্বের বিভিন্ন চলচ্চিত্র উৎসবে অংশ নেবে ‘আ রিভার ইন হ্যাভেন’ চলচ্চিত্রটি।

নতুন ছবির শুটিং শুরু আগে এই সময়ের মধ্যে ‘মায়া’র ডাবিং শেষ হয়ে যাবে মিথিলার। রাজর্ষি দে পরিচালিত ‘মায়া’ ছবি দিয়েই টালিউডের ছবিতে অভিনয় শুরু করেছেন মিথিলা।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের কাপড়ের মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...