The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

চ্যানেল আইয়ে তুর্কি সিরিয়াল ‘হায়াত মুরাত’ আজ থেকে শুরু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আলেশা কার্ড নিবেদিত তুর্কি সিরিয়ার ‘হায়াত মুরাত’ আজ রবিবার (১২ সেপ্টেম্বর) থেকে শুরু হচ্ছে। এটি সপ্তাহের শুক্র হতে বুধবার প্রতিদিন রাত ৮টায় দেখতে পারবেন দর্শকরা।

চ্যানেল আইয়ে তুর্কি সিরিয়াল ‘হায়াত মুরাত’ আজ থেকে শুরু 1

বাংলাদেশে জনপ্রিয়তা পেয়েছে বহু তুর্কি সিরিয়াল। দেশের বেশ কয়েকটি টিভি চ্যানেলে তুর্কি সিরিয়াল শুরু হওয়ার পর থেকে দেশের টিভি দর্শকরা স্টার জলসাসহ বিভিন্ন চ্যানেল থেকে সরে এসেছেন। তুর্কি সিরিয়ালগুলো বাংলায় ডাবিং করে প্রচার করা এবং নির্ধারিত কিছু বিজ্ঞাপনের কারণে জনপ্রিয়তা পেয়েছে। কারণ বাংলাদেশের নাটকগুলো দেখানো হয় অসম্ভব বিজ্ঞাপন প্রচারের মাধ্যমে। দেখা যায়, ৫ মিনিট নাটক দেখানোর পর ১০ মিটিন দেওয়া হয় বিজ্ঞাপন। তবে তুর্কি সিরিয়ালগুলো যেসব চ্যানেল এ পর্যন্ত দেখিয়েছে সেগুলোতে বিজ্ঞাপন ছিলো খুব কম এবং নিয়ম মাফিক। দর্শকরা আশা করছেন চ্যানেল আইয়ের নতুন এই সিরিজটিও নিশ্চয়ই সেভাবেই দেখানো হবে।

আশা করা হচ্ছে এরই ধারাবাহিকতায় এবার চ্যানেল আইয়ে দেখা যাবে জনপ্রিয় তুর্কি সিরিয়াল ‘হায়াত মুরাত’। প্রথমবারের মতো বাংলায় ডাবিং করে সিরিজটি প্রচার করতে চলেছে চ্যানেল আই। আজ রবিবার (১২ সেপ্টেম্বর) থেহতে শুরু হয়ে সপ্তাহের শুক্র হতে বুধবার প্রতিদিন রাত ৮টায় দেখানো হবে এই সিরিয়ালটি।

‘হায়াত মুরাত’ এর কাহিনী এমন: মিষ্টি মেয়ে হায়াত তার দুই বান্ধবীর সঙ্গে ইস্তাম্বুল থাকে। তারা্ চাকরি খুঁজে বেড়ায়। তার বাবার কঠিন শর্তই হলো, হয় সে চাকরি করুক, নয়তো গ্রামে ফিরে বিয়ে করে সংসারী হোক। অনেক চেষ্টার পর মিথ্যা পরিচয় দিয়ে হায়াতের চাকরি হয় নামকরা একটি টেক্সটাইল কোম্পানিতে। তবে ইন্টারভিউতে যাবার সময় সেই কোম্পানির এমডি মুরাতের সঙ্গে ঝগড়া হয়ে যায় তার।

অপরদিকে অসম্ভব বিত্তভৈববের মধ্যে থেকেও মা মরা মুরাতের জীবন বিষের মতোই। কারণ তার সৎ মা মুরাতকে সরিয়ে কীভাবে নিজের ছেলেকে কোম্পানির সবকিছু লিখিয়ে দেওয়া যায়, তা নিয়েই চিন্তিত! সুযোগ পেলেই নানাভাবে খারাপ ব্যবহার করতে থাকেন মুরাতের সঙ্গে। যা নিয়ে কষ্ট পেলেও মুরাত কাওকে কখনও কিচ্ছু বলে না। তবে তার দাদি সব বুঝতে পারেন ও দোয়া করেন যেনো তার বড় নাতির জন্যে একটা ভালো বউ আসে, যে কিনা আগলে রাখবে মা হারা এই ছেলেটিকে।

মজার ভুল বোঝাবুঝির পর এক পর্যায়ে প্রেম হয় হায়াত এবং মুরাতের মধ্যে। তবে তাদের জীবনে ঘটনা যেনো শেষই হতে চায় না! তাদের সঙ্গে আরও যোগ দেন মুরাতের প্রাক্তন প্রেমিকা দিদাম, সৎ ভাই দুরুক, ড্রাইভার কারিম, হায়াতের সুন্দরী বান্ধবী আসলি এবং আইপ্যাক! এভাবেই এগিয়ে যায় কাহিনী।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের কাপড়ের মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...