The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

অ্যাসাঞ্জকে হত্যা করতে চেয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্র!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ উইকিলিক্সের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জেকে খুন করার মতলব করেছিল প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ও তৎকালীন সিআইএ কর্তা মাইক পম্পেও। এমনই এক বিস্ফোরক রিপোর্ট নিয়ে তোলপাড় দুনিয়া।

অ্যাসাঞ্জকে হত্যা করতে চেয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্র! 1

বিস্ফোরক এমন একটি রিপোর্ট ফাঁস করেছে ইয়াহু নিউজ। তাদের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী জানা যায, হত্যার পরিকল্পনা করা হয় ২০১৭ সালে।

প্রতিবেদনে আরও বলা হয়, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সময় ২০১৭ সালে জুলিয়ান অ্যাসাঞ্জকে অপহরণ কিংবা হত্যার এই পরিকল্পনা করা হয়। এমনকি ইকুয়েডর দূতাবাস হতে জুলিয়ান অ্যাসাঞ্জ বের হলে তাকে বিমান থেকে গুলি করে হত্যার পরিকল্পনাও করা হয়।

২০১৬ সালে সিআইএর ইতিহাসে সবচেয়ে বেশি তথ্য ফাঁস করে উইকিলিকস। ‘ভল্ট ৭’ নামে এক নথিতে এইসব তথ্য ফাঁস করা হয়েছে। অনেক সংবেদনশীল তথ্য প্রকাশের পর ট্রাম্প প্রশাসনের অধীনে জুলিয়ান অ্যাসাঞ্জকে হত্যার এই পরিকল্পনা করে সিআইএ কর্মকর্তারা।

খবরে বলা হয়েছে যে, সিআইএর সাবেক পরিচালক মাইক পম্পেও এই অভিযানটি পরিকল্পনার নেতৃত্বে ছিলেন। ওই সময় মার্কিন সরকারের কাছে তথ্য ছিল যে, ইকুয়েডর দূতাবাসে আশ্রয় নেওয়া জুলিয়ান অ্যাসাঞ্জ রাশিয়াতে পালিয়ে যেতে পারেন। তবে জুলিয়ান অ্যাসাঞ্জকে গোপনে হত্যার এই পরিকল্পনার কথা পুরোপুরি অস্বীকার করেছে মার্কিন প্রশাসন।

উল্লেখ্য, ইকুয়েডর দূতাবাস জুলিয়ান অ্যাসাঞ্জকে আশ্রয় দিতে অপারগতা প্রকাশ করলে ২০১৯ সালের এপ্রিলে তাকে গ্রেফতার করে ব্রিটিশ পুলিশ। তিনি বর্তমানে লন্ডনের কঠোর নিরাপত্তায় ঘেরাও বেলমার্শ কারাগারে বন্দি রয়েছেন।

মার্কিন প্রশাসন চরবৃত্তির দায়ে নিজ দেশে নিয়ে অ্যাসাঞ্জের বিচার করতে চায়। তবে মার্কিন যুক্তরাষ্ট্রের আনা অভিযোগের বিরুদ্ধে আইনি লড়াই করে যাচ্ছেন তিনি।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের কাপড়ের মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...