The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

হাসপাতাল কর্তৃপক্ষ কান্নাকাটি ‘ফি’ আদায় করলো!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ উঠেছে যে, চিকিৎসা নিতে আসা মিডজ নামে জনৈকা নারীর চিকিৎসার রশিদে কান্নার জন্য টাকা আদায় করা হয়েছে!

হাসপাতাল কর্তৃপক্ষ কান্নাকাটি ‘ফি’ আদায় করলো! 1

হাসপাতাল কর্তৃপক্ষ চিকিৎসক ও অপারেশনের খরচ বাদেও কান্নার জন্য অতিরিক্ত টাকা আদায় করায় সামাজিক যোগাযোগ মাধ্যম সবাই হতবাক করে দিয়েছে।

কান্নার ফি নেওয়ার রশিদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে এখন ভাইরাল। টুইটারে প্রায় আড়াই লাখ মানুষ লাইক দিয়েছেন ও শত শত মানুষ দুঃখজনক মন্তব্যও করেছেন। একইসঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে টুইটারে নেতিবাচক প্রক্রিয়া সৃষ্টি হয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্রে জনৈকা নারী হাসপাতালে অস্ত্রোপচার শেষে তার চিকিৎসা ফি কান্নার টাকা আদায় করার অভিযোগ তোলেন। হাসপাতালের ‘ফি’র একটি কপি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর ভাইরাল হয়েছে।

সম্প্রতি মিডজ নামে ওই নারী একটি হাসপাতালে অপারেশন করে আঁচিল অপসারণ করেন। পরে হাসপাতাল কর্তৃপক্ষ টাকা পরিশোধের জন্য একটি রশিদ তাকে ধরিয়ে দেয়।

সেই রশিদের একটি ছবি টুইটারে শেয়ার করেন মিডজ নামে ওই নারী। রশিদে দেখা যায় যে, চিকিৎসক ও অপারেশনের খরচ ছাড়াও কান্না’র জন্য অতিরিক্ত ১১ ডলার ফি পরিশোধ করতে বলা হয়! টুইটার ব্যবহারকারীরা পোস্টের নিচে অযৌক্তিক এবং হাস্যকর বলে অভিহিত করেছেন এই বিষয়টিকে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের কাপড়ের মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...