সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের টাইমলাইনে পরিবর্তন

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ সামাজিক সাইট টুইটার সম্প্রতি তাদের সাইটে উল্লেখ যোগ্য পরিবর্তন এনেছে। টুইটারের নতুন পরিবর্তনে ব্যবহারকারীদের আলাপচারিতা অংশ অনেকটা ফেসবুকের আদলে করা হয়েছে।


timeline-conversation

টুইটার তাদের সাইটে যে পরিবর্তন এনেছে এ বিষয়ে তাঁরা জানিয়েছে তাদের এই পরিবর্তন ব্যবহারকারীদের উল্লেখযোগ্য সুবিধা দেবে। ফলে ব্যবহারকারীরা একে অপরের সাথে আলাপ করার ক্ষেত্র অনেক সহজ হবে।

এদিকে আগের ব্যবস্থায় কেউ একজন অন্য জনের টুইটার আলাপ চারিতা দেখতে হলে তাকে ফলো করতে হত। কিন্তু নতুন ব্যবস্থায় ফলো করা ছাড়াও একে অপরের আলাপ চারিতা দেখতে পাবেন, এবং দুইজনের আলাপ চারিতায় তৃতীয় ব্যক্তি কমেন্ট করতে পারবে। এক্ষেত্রে সংশ্লিষ্ট কমেন্টের আলকে সেই কমেন্টের নিচেই কমেন্ট করতে পারবেন আগের টুঁইটার কমেন্ট ব্যবস্থাপনায় সর্ব শেষ কমেন্ট সবার নিচে দেখা গেলেও নতুন ব্যবস্থায় যে কমেন্টের প্রেক্ষিতে রিপ্লে দেয়া হয়েছে সেই কমেন্টের নিচেই উক্ত রিপ্লে দেখা যাবে।

এছাড়াও নতুন পরিবর্তিত ব্যবস্থায় একটি টুইটের আলোকে চলে আসা কমেন্ট সমূহ একেরপর এক সবুজ লাইন দিয়ে মার্ক করা থাকবে ফলে ব্যবহারকারী সহজেই এটি বুঝতে পারবেন কোথায় থেকে এটি শুরু হয়েছে কোথায় এটি শেষ হয়েছে।

এদিকে টুইটারে প্রতিটি টুইটের আলকে চলে আসা সকল কমেন্ট সহ উক্ত টুইটটি যে কেউ চাইলে ইমেইলের মাধ্যমে শেয়ার করার ব্যবস্থা সংযুক্ত করেছে টুঁইটার তাদের নতুন পরিবর্তিত সংস্করণে। এটি কেবল কম্পিউটারেই নয় ব্যবহারকারীরা তাদের অ্ন্ড্রয়েড মোবাইল এবং আইফোন দিয়েও শেয়ার করতে পারবেন।

যাইহোক সম্প্রতি হয়ে যাওয়া টুইটারের এই পরিবর্তন নিয়ে ব্যবহারকারীদের মতামত এখনো সেভাবে লক্ষ্য করা যায়নি তবে সাপ্তাহ খানেকের মাঝেই বুঝা যাবে ব্যবহারকারীরা এই পরিবর্তনকে কিভাবে নিচ্ছেন।

সূত্রঃ দি টেলজার্নাল

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...