দিল্লি ধর্ষণের রায় ॥ ৪ জনের ফাঁসি

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ দিল্লির বহুল আলোচিত মেডিক্যাল ছাত্রী ধর্ষণকারীর শাস্তির রায়ে ৪ জনের ফাঁসি দিয়েছে দিল্লির আদালত। আজ শুক্রবার এই রায় ঘোষণা করা হয়।

Protesters hold a sign as they participate in a demonstration to mourn the death of a rape victim, who was assaulted in New Delhi, in Mumbai

আজ দিল্লির এক জনাকীর্ণ আদালতে এই রায় ঘোষণা করা হয়। রায়ে অভিযুক্ত করে ৪ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। অভিযুক্তরা হলেন, মুকেশ সিং, অক্ষয় ঠাকুর, পবন গুপ্তা ও দীনেশ শর্মা। অবশ্য তাদের আইনজীবি উচ্চ আদালতে যাওয়ার কথা জানিয়েছেন।

এর আগে বুধবার আদালতে শাস্তির মেয়াদ নিয়ে বাদী ও বিবাদী পক্ষের আইনজীবীদের যুক্তি ও পাল্টা যুক্তি শোনেন বিচারক। শুনানি শেষ হওয়ার পর বিচারক রায় ঘোষণা স্থগিত রাখেন। তিনি জানান, শুক্রবার দুপুর আড়াইটার সময় রায় ঘোষণা করা হবে। দিল্লি পুলিশের আইনজীবী দয়ান কৃষ্ণাণ চার অপরাধীকে জঘন্য অপরাধের জন্য ফাঁসি দেওয়ার আবেদন জানান।

উল্লেখ্য, গত বছর ডিসেম্বর মাসে চলন্ত বাসে ২৩ বছরের মেডিকেল ছাত্রীকে ধর্ষণের পর হত্যা করার অভিযোগে মুকেশ সিং, অক্ষয় ঠাকুর, পবন গুপ্তা ও দীনেশ শর্মাকে দোষী সাব্যস্ত করা হয়। এ ঘটনায় পুরো ভারত জুড়ে শুরু হয় আন্দোলন। অভিযুক্তদের ফাঁসির দাবিতে ভারত ফুঁসে ওঠে। সাম্প্রতিক সময়ে ভারতে ধর্ষণ ঘটনা বৃদ্ধি পাওয়ায় সারা বিশ্ব জুড়ে শুরু হয় সমালোচনা ঝড়।

Advertisements
Loading...