ওয়াশিংটনে নৌঘাঁটিতে বন্দুকধারীর গুলিতে ১২ জন নিহত

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ গতকাল সোমবার সকালে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনের নৌঘাঁটিতে অচেনা বন্দুকধারীর গুলিতে ২জন পুলিশসহ অন্তত ১২ জন নিহত হয়েছে।


20130917_dcshoot_hp-slide-HYEI-articleLarge

নিউইয়র্ক টাইমস থেকে জানা গেছে, সামরিক পোশাক পড়া অজ্ঞাত ব্যক্তিরা আচমকা সাধারণ মানুষের ওপর হামলা চালায়, এ সময় ২ জন পুলিশ এবং ১০ জন মার্কিন নাগরিক মারা গিয়েছেন। পুলিশের সাথে গুলিবিনিময়কালে সেই বন্দুকধারী নিজেও মৃত্যুবরণ করেছেন এবং পুলিশ আরও একজন বন্দুকধারীকে খুঁজছে। তাদের সম্পর্কে বিস্তারিত এখনও কেউ জানতে পারেনি। সকাল ৮.২০ মিনিটে অতর্কিত নির্বিচারে গুলি চালালে মানুষ আতঙ্কিত হয়ে পড়ে, পরবর্তীতে পুলিশ এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তড়িৎগতিতে পুরো এলাকা ঘিরে ফেলে। উদ্ধারকাজে অংশ নেয় পুলিশের নিজস্ব হেলিকপ্টারও।

অন্যদিকে সবার প্রথমে গুলিবিদ্ধ অফিসারকে অপারেশন সার্জারিতে নিয়ে যাওয়া হলেও শেষ রক্ষা হয়নি, ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করে। আশঙ্কাজনক অবস্থায় থাকা অন্য আহত ব্যক্তিরা তৎক্ষণাৎ মৃত্যুবরণ করে। ওয়াশিংটন শহরজুরে থমথমে অবস্থা বিরাজ করছে।

20130917_dcshoot_hp-slide-FW1C-articleLarge

নৌ-বাহিনী এক বিবৃতিতে বলেছে, কড়া নিরাপত্তাধীন সদরদপ্তরে এ হামলা হয়। নৌঘাঁটিটিতে প্রায় ৩,০০০ কর্মী কাজ করে। এখানে বিভিন্ন ধরনের জাহাজ ও সাবমেরিন তৈরি, মেরামত ও কেনাবেচা হয়। ওয়াশিংটনের পুলিশ প্রধান ক্যাথি লেনিয়ার জানিয়েছেন, এফবিআই এই ঘটনা তদন্তের দায়িত্ব নিয়েছে।

এদিকে দুষ্কৃতকারীদের ধরতে ওবামা কড়া নির্দেশ দিয়েছেন। তিনি এক বার্তায় বলেন, “আমরা এখনও জানিনা কারা এটা করেছেন কিন্তু এই মুহুর্তে জরুরী সকলকে নিরাপদে সরিয়ে আনা এবং যারা গুলিবিদ্ধ হয়েছে তাদের সুচিকিৎসার ব্যবস্থা করা।”

তথ্যসূত্রঃ নিউইয়র্কটাইমস

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...