কিউইউদের হোয়াইট ওয়াশের মহেন্দ্রক্ষণ আজ

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ কিউইউদের হোয়াইট ওয়াশের মহেন্দ্রক্ষণ ঘনিয়ে এসেছে। আজ সেই কাঙ্খিত দিন। এখন সময়ই বলে দেবে কি ঘটবে আজ।

Bangladesh+Victory

পর পর দুটি ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজ জয়ের পর এখন বাংলার টাইগাররা অপেক্ষা করছে হোয়াইট ওয়াশের জন্য। আর সেই দিন আজ। বাংলাদেশের খেলোয়াড়রা তাই আজ বেশ উত্তেজিত এবং প্রবলতম এক আত্মবিশ্বাস নিয়ে খেলবে এমনটা আশা করা হচ্ছে।

দক্ষতা, বুদ্ধিমত্তা ও প্রায়োগিক এক ক্ষমতা আর কাঁধে কাঁধ মিলিয়ে বাংলার টাইগাররা এগিয়ে যাবেন তাদের লক্ষ্যে। সেই সঙ্গে প্রবল আত্মবিশ্বাসও যোগ হয়েছে টাইগারদের। একটু অবসন্নতাও কি ভাইরাসের মতো সঙ্গে ভেড়েনি কিছুটা অসুস্থ বোধ করা তামিম, রুবেল আর রাজ্জাককে বিশ্রাম দিতে চাওয়ায় এ সন্দেহকে ঘনীভূত করেছেন বাংলাদেশ কোচ শেন জার্গেনসন; কিন্তু মুশফিক জানেন, ষোলো কোটি বাংলাদেশির প্রত্যাশার পারদ কোথায় চড়েছে। হোয়াইট ওয়াশের মঞ্চ তৈরি করে উৎসবের অপেক্ষায় আছে গোটা দেশ।

টাইগাররা সর্বোচ্চ শক্তি দিয়েই আজ খেলবেন। হোয়াইট ওয়াশ হোক বা না হোক, কেও যাতে এটা বলতে না পারেন যে, চেষ্টার ত্রুটি করেছেন বাংলাদেশি খেলোয়াড়রা। তাই আজ জয়ের টার্গেট নিয়েই মাঠে নামার প্রতিজ্ঞা করেছেন মাশরাফি বিন মতুর্জা।

মাশরাফি বিন মতুর্জা অপকটে বলেছেন, ‘সিরিজ জিতলেও রিলাক্স থাকার কোনো প্রশ্ন নেই। আমরা এমন দল হয়ে উঠিনি যে, কোনো এক ম্যাচে হাল ছেড়ে দেব। আমি তো মনে করি, প্রথম দুই ম্যাচে আমরা সবকিছু ভালোভাবে করতে পারিনি। আমাদের ভুল ছিল, তবে নিউজিল্যান্ডের ভুল আমাদের চেয়ে বেশি থাকায় ম্যাচ দুটি জিতেছি। তাই আজ প্রথম ম্যাচের সব ভুল শুধরে নিজেদের সেরাটা দিতে চায়।’

আজ রোববার তৃতীয় ও শেষ ম্যাচে টাইগারদের মুখোমুখি হচ্ছে নিউজিল্যান্ড। মিরপুর শেরেবাংলায় প্রথমে ৪৩ ও দ্বিতীয়টিতে ৪০ রানে হেরে যায় তারা। নিউজিল্যান্ড সান্ত্বনার জয় পেতে আর বাংলাদেশের খেলোয়াড়রা হোয়াইট ওয়াশ করার প্রত্যয়ে ফতুল্লায় খেলতে নামবে।

ঘটনা আজ যায়ই ঘটুকনা কেনো বাংলাদেশের এগারো অকুতভয় টাইগারদের কাছে নিউজিল্যান্ড ধরাশায়ি হবে এমনটা আশা করছেন এদেশের ষোল কোটি মানুষ।

Advertisements
Loading...