আপনার স্মার্টফোনকে ব্যবহার করুন রিমোট হিসেবে!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ যুগের সাথে তাল মিলিয়ে মোবাইল ফোন এখন হয়ে গেছে স্মার্টফোন। আর এই স্মার্টফোনে কল দেয়া-নেয়া, মেসেজ আদান-প্রদান, এবং গান শোনা, ছবি তোলা ছাড়াও বহুবিধ কাজ করা যাচ্ছে। আজ আপনাদের দেখাবো আপনার ব্যবহৃত স্মার্টফোনকে কীভাবে রিমোট কন্ট্রোল হিসেবে ব্যবহার করবেন!


smartphone-remote-control

আপনি আপনার Android, iOS, Windows Phone, BlackBerry Phone-কে রিমোট কন্ট্রোলে পরিণত করে নিয়ন্ত্রণ করতে পারবেন আপনার বাসার টিভি, কম্পিউটার এমনকি গাড়ি পর্যন্ত! এখন কিছু অ্যাপসের কথা বলব, যা দিয়ে আপনি এসব কাজ খুব সহজেই করতে পারবেন।

গাড়ীর জন্যঃ

viper-smartstart

Viper SmartStart নামের এই অ্যাপসটি ব্যবহার করে স্মার্টফোন দিয়েই আপনি আপনার গাড়ি লক, আনলক, এমনকি স্টার্টও করতে পারবেন! এই অ্যাপসটি ব্যবহার করতে চাইলে Viper security system and smartphone module আপনার গাড়িতে ইন্সটল করতে হবে। এর আগে আপনার গাড়িটি কোথায় পার্ক করা হয়েছিলো সেটিও মনে রাখতে সক্ষম এই অ্যাপসটি। যদিও বর্তমানে শুধু US অঞ্চলের জন্য এই অ্যাপসটি ব্যবহার করা যাচ্ছে, তবু কোম্পানীটি অদূর ভবিষ্যতে পৃথিবীব্যাপী এটি চালু করার জন্য কাজ করে যাচ্ছে। অ্যাপসটি অ্যান্ড্রয়েড, আইফোন, ব্ল্যাকবেরি এবং উইন্ডোজ ফোনে চলবে।

পিসি’র জন্যঃ

ku-bigpic

অ্যান্ড্রয়েডের জন্য গুগল প্লে ষ্টোর থেকে Team Viewer সফটি ইন্সটল করে নিলে এবং আপনার পিসিতেও Team Viewer এর সফটটি ইন্সটল করে নিলে অ্যান্ড্রয়েড ফোন দিয়ে সহজেই পিসি নিয়ন্ত্রণ করতে পারবেন।

ku-xlarge

আইফোনের জন্য অ্যাপল তাদের নিজস্ব অ্যাপস ষ্টোরে Remote নামের একটি অ্যাপস রেখেছে। যেটি আপনার ম্যাক কম্পিউটার এবং আইফোনে ইন্সটল করে নিলে, আইফোন থেকে আপনার ম্যাক কম্পিউটারটি নিয়ন্ত্রণ করতে পারবেন!

remote_1

উইন্ডোজ ফোন থেকে পিসি নিয়ন্ত্রণ করতে চাইলে উইন্ডোজের অ্যাপস ষ্টোর থেকে PC Remote নামের অ্যাপসটি ইন্সটল করে নিন।

ku-xlarge2

যারা ব্ল্যাকবেরি ব্যবহার করেন তাদের জন্য Remote Desktop for Mobiles অ্যাপসটি কাজে আসবে।

blackberry

মজার ব্যাপার হলো Remote Desktop for Mobiles এই আপসটির অ্যান্ড্রয়েড, উইন্ডোজ মোবাইল, আইফোন এবং আইপ্যাড ভার্সন রয়েছে! এমনকি জাভা মোবাইলের জন্যেও এটির আলাদা ভার্সন রয়েছে!

android-java-wm-ipad-iphone

বাসা বাড়ির জন্যঃ

creston

Crestron কোম্পানীর ইলেকট্রনিক্স জিনিসপত্র কিনে সেগুলো পুরোটাই আপনি স্মার্টফোন দিয়ে নিয়ন্ত্রণ করতে পারবেন। আপনি বাসায় না থেকেও আপনার আইপ্যাড, আইফোন এবং অ্যান্ড্রয়েড দিয়ে নিয়ন্ত্রণ করতে পারবেন। তবে এই অ্যাপসগুলো ফ্রী ভার্সন। আপসের পুরো সুবিধা পেতে হলে আপনাকে অর্থ খরচ করতে হবে। আইপ্যাড, আইফোন এবং অ্যান্ড্রয়েডে এই আপসগুলোর পুরো সুবিধা নিতে হলে ১০০ ডলার খরচ পড়বে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...