বিরল ঘটনা; হিংস্র চিতা বাঘের মমতায় বেড়ে উঠছে বেবুন ছানা! (ভিডিও)

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ ওয়াইল্ড লাইফ চিত্র গ্রাহকদের ক্যামেরায় ধরা পড়েছে এক বিরল চিত্র যেখানে দেখা যাচ্ছে একটি বেবুনকে একটি চিতা বাঘ হত্যা করে কিন্তু বেবুনের সদ্যজাত ছানা রয়ে যায়। চিতা ছানাটি দেখে মায়ের মমতায় আগলে নিল! এ যেন মায়ের ঘাতকের মমতায় শিশুর বেড়ে উঠা।


leopard2

বিরল এই ঘটনার সম্পূর্ণ ভিডিওতে দেখা যায় শিশু বেবুনের মাকে চিতা হত্যা করে টানতে টানতে গাছে নিয়ে যায়, বেনুন শিশুটি মায়ের গায়েই জড়িয়ে থাকে, কিন্তু হঠাৎ সে হত্যাকারী চিতার নজরে আসে এবং চিতা তার চারপাশে ঘুরে দেখে, হঠাৎ কি ভেবে চিতা বেবুন ছানাটিকে মুখে তুলে নিল এবং গাছে উঠে গেল। দীর্ঘ সময় চিতা এবং বেবুন ছানার মাঝে দ্বিধা দ্বন্দ্ব কাজ করার পর চিতার আদরে ছানাটি বুঝতে পারে চিতা তার ক্ষতি করবেনা।

Screenshot_1

চিতা বেবুন ছানার আরামের জন্য মুখে পুড়ে গাছের নিচ থেকে শুকনো খড় নিয়ে আসে এবং গাছে খড়ের উপরেই বেবুন ছানাকে শুয়ার ব্যবস্থা করে দেয়। এসময় দৃশ্যপটে হঠাৎ হায়নার আবির্ভাব ঘটে, চিতা বেবুন ছানাকে বাঁচাতে হায়নার সাথে অনেকটা আগ্রাসী ভাবেই লড়াইয়ে এগিয়ে যায়। হায়না পিছু হটতে বাধ্য হয়।

Screenshot_43

এভাবেই রাত নেমে আসে, ভয়ংকর চিতা এবং বেবুন ছানার মাঝে দূরত্ব আরও কমে আসে, বেবুন ছানা চিতার কাছেই নিজের নিরাপদ আশ্রয় খুঁজে পায়, চিতাও বেবুন ছানাটির কোন ক্ষতি না করে নিরাপদে আগলে রাখে।

এখানে প্রকৃতির সাধারণ নিয়মের বেতিক্রম ঘটল! প্রকৃতি সকল প্রাণীর মাঝেই মানবিক দিক দিয়ে দিয়েছে কখনো না কখনো এই মানবিকতা মায়া জাগ্রত হয়ে যায়, হোক সেটা মানুষ কিংবা পশুর ক্ষেত্রে!

ব্যতিক্রমি ভিডিওটি দেখুন এখানেঃ

সূত্রঃ ইউটিউব

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...