The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

জার্মানির এই সম্পূর্ণ পার্কটি গাছের উপর তৈরী!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ জার্মানির Kulturinsel Einsiedel নামের গাছের উপর তৈরি ঘরের হোটেলের জয় জয়কার এখন চারিদিকে। এই হোটেল ও পার্ক সারাবিশ্ব আলোচিত হয়েছে এর নান্দনিক সৃষ্টির কারণে।


Germany-treehouse-hotel-Fotor2

এই পার্কে রয়েছে মোট ৯ টি গাছের উপর তৈরি বাড়ি। সব কয়টি বাড়ি হোটেল হিসেবে ব্যবহার হয় এবং এগুলো বিশাল গাছের উপরেই অত্যন্ত সুন্দর শৈল্পিক কাজের মাধ্যমে তৈরি করা হয়েছে। এখানে সব কিছুই হাতে তৈরি। বাড়ি সমূহ এমন ভাবে তৈরি দেখে মনে হবে বাঁকানো এবং ভিন্ন এক অনুভূতির সৃষ্টি হবে এখানে।

বাড়ি সমূহ এমন ভাবে তৈরি এদের কিছু রয়েছে মাটির খুব কাছে আবার বেশ কিছু গাছের উপরে। সেখানে উঠতে হলে কাঠের সিঁড়ি রয়েছে অথবা ঝুলানো সিঁড়ি! খুব একটা সাধারণ কিন্তু অ্যাডভেঞ্চারে পরিপূর্ণ!

kulturel-einsedel-germany-treehouse-hotel-18

প্রত্যেকটি বাড়ি একে অপর থেকে সম্পূর্ণ আলাদা, আলাদা এখানকার পরিবেশের সাথে। বাড়ি গুলোর আশেপাশের পরিবেশ ও একটা থেকে অন্যটাতে ভিন্ন। ফলে প্রত্যেক বাড়িতে অবস্থান করা হবে নতুন নতুন অভিজ্ঞতা।

kulturel-einsedel-germany-treehouse-hotel-6

অ্যাডভেঞ্চার প্রেমিরা প্রতিনিয়ত এই পার্কে ভিড় করছেন। এখানে শিশুদের জন্যও রয়েছে অসাধারণ সব ইভেন্ট।

kulturel-einsedel-germany-treehouse-hotel-43

এমনকি এখানকার হাটার রাস্তা সমূহও গাছের তৈরি! বেসিন, বাথটাব সব কিছুই কাঠের। রাস্তার পাশের ল্যাম্পপোস্ট তৈরি করা হয়েছে আস্ত গাছের তৈরি গুড়ি দিয়ে যা না দেখলে এর বৈচিত্র্য বুঝা যাবেনা।

kulturel-einsedel-germany-treehouse-hotel-30

এই পার্কের প্রত্যেকটা গাছের তৈরি বাড়ি এবং আনুষঙ্গিক জিনিস সমূহ অন্যত্র তৈরি করা হয় এবং সেখান থেকেই তৈরি করে পার্কে এনে স্থাপন করা হয়। দীর্ঘ একটা সময় প্রয়োজন হয় এসব তৈরি করতে। সব কিছু বাঁকানো এবং বৈচিত্র্যময় করে তুলতে কোন মেশিন ব্যবহার করা হয়না। সব হাতের তৈরি বলেই কর্তৃপক্ষ জানিয়েছেন।

kulturel-einsedel-germany-treehouse-hotel-4

এই পার্ক দর্শনার্থীর জন্য উম্মুক্ত করে দেয়া হয়েছিল ২০০৭ সালে। সেই থেকে এখনো এই পার্ক সমান ভাবে সারা বিশ্ব থেকে পর্যটক আকৃষ্ট করে যাচ্ছে । অসাধারণ প্রাকৃতিক নৈপুণ্য দেখা যায় এখানে এলে।

নিচের অ্যালবামে দেখে নিন পার্কের অসাধারণ কিছু ছবি:

সূত্রঃ Inhabitat

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...