The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

Ron Mueck এর তৈরি অতি বাস্তব ভাস্কর্য দেখুন!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ভাস্কর্য সাধারণত মাটি, কাঠ কিংবা সিমেন্ট দিয়ে হলেও লন্ডনের ভাস্কর Ron Mueck তৈরি করলেন অসাধারণ অতি বাস্তব ভাস্কর্য!


s_m13_0RTRLTP1

Ron Mueck তাঁর এসব অতি বাস্তব ভাস্কর্য বা hyper-realistic ভাস্কর্য সমূহ তৈরির কাজ শুরু করেন ১৯৯৬ সাল থেকেই। তিনি মূলত অস্ট্রেলিয়ার নাগরিক তবে বসবাস এবং নিজের hyper-realistic ভাস্কর্য নিজে কাজ করছেন যুক্তরাজ্যে থেকেই।

Ron Mueck এর অতি বাস্তব ভাস্কর্য সমূহের প্রথম প্রদর্শনী অনুষ্ঠিত হয় জাপানে ২০০৯ সালে। এর পর পেনসিলভানিয়া, মার্কিন যুক্তরাষ্ট্রে তাঁর অতি বাস্তব ভাস্কর্যের প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এর পর তাঁর অতি বাস্তব ভাস্কর্যের কথা ছড়িয়ে পরে চারিদিকে। তাকে আর পেছন ফিরে তাকাতে হয়নি। একে একে অস্ট্রেলিয়া, কানাডা, নেদারল্যান্ড সহ বিভিন্ন দেশে Ron Mueck অতি বাস্তব ভাস্কর্যের প্রদর্শনী অনুষ্ঠিত হতে থাকে।

article-2514500-19D52B1E00000578-671_964x641

Ron Mueck তাঁর জীবনের শুরুর দিকে প্রফেশনাল লাইফে ছিলেন একজন কোরিওগ্রাফার, এর পর তিনি তৈরি করেন টেলিভিশনের জন্য শিশুতোষ অনুষ্ঠান। নানান কর্মক্ষেত্রে কাজ করার অভিজ্ঞতা শেষে তিনি শুরু করেন অতি বাস্তব ভাস্কর্য তৈরির কাজ।

s_m05_18375455

Ron Mueck এর তৈরি এসব অতি বাস্তব ভাস্কর্য এতই বাস্তব যে দেখে প্রথম দর্শনে যে কারোর মনেই ধাঁধাঁর সৃষ্টি হবে আসলেই কি কোন মানুষ দাড়িয়ে আছে সামনে!

s_m16_82211534

চলুন দেখে নিই কিছু নমুনা নিচের গ্যালারীতেঃ

সূত্রঃ Theatlantic , Dailymail , Wikipedia

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...