বৃহস্পতিবার ও শনিবার ব্যাংক খোলা থাকবে

ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বাংলাদেশ ব্যাংকের এক নির্দেশে বলা হয়েছে, পূর্ব ঘোষিত শনিবার ১৮ আগস্ট ছাড়াও আগামী বৃহস্পতিবার ১৬ আগস্ট ব্যাংক খোলা থাকবে।

জানা গেছে, ঈদের আগে দীর্ঘ ছুটির মধ্যে পূর্ব ঘোষিত শনিবারের পাশাপাশি শবে কদরের সরকারি ছুটির দিন বৃহস্পতিবার ১৬ আগস্ট রাজধানী ঢাকা, নারায়ণগঞ্জ, খুলনা এবং চট্টগ্রামে সব বাণিজ্যিক ব্যাংকের শাখা খোলা থাকবে। কেন্দ্রীয় ব্যাংকের এই নির্দেশনা রোববার ১২ আগস্ট সব বাণিজ্যিক ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে।

দেশের রপ্তানি আয়ের প্রধান খাত তৈরি পোশাক শিল্পের শ্রমিকদের বেতন-বোনাস দেওয়াসহ নাগরিকদের লেনদেনের সুবিধার জন্য বৃহস্পতিবার ১৬ আগস্ট সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত লেনদেন চালাতে বলেছে কেন্দ্রীয় ব্যাংক।

আগামী ১৮ আগস্ট থেকে তিন দিনের ঈদের ছুটি শুরু হলেও ঈদের আগে কার্যত ১৫ আগস্ট থেকে ছুটি শুরু হচ্ছে। ১৫ অগাস্ট জাতীয় শোক দিবসের পরদিন ১৬ আগস্ট শবে কদরের সরকারি ছুটি। সেই হিসেবে ১৫ আগস্ট হতে ২১ আগস্ট পর্যন্ত টানা সরকারি ছুটি পড়ে যাচ্ছে। এই দীর্ঘ সময় বিশেষ করে ব্যাংক বন্ধ থাকলে ব্যবসায়ীসহ সাধারণ মানুষ চরম দুর্ভোগ পোহাবে। আর এ কথা চিন্তা করেই বাংলাদেশ ব্যাংক সিদ্ধান্ত নিয়েছে।

উল্লেখ্য, দীর্ঘ ছুটিতে লেনদেনে সমস্যার কথা ব্যবসায়ী মহল তুলে ধরার পর কেন্দ্রীয় ব্যাংক এর আগে ১৮ অগাস্ট শনিবার ব্যাংক খোলা রাখার নির্দেশনা দেয়। এখন ১৬ অগাস্টও ব্যাংক খোলার নির্দেশনা এল।

জানা গেছে, ১৬ অগাস্ট বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ঢাকা মহানগরী, সাভার, আশুলিয়া, গাজীপুর, নারায়ণগঞ্জ, খুলনা ও চট্টগ্রামের সংশ্লিষ্ট তফসিলি ব্যাংকের শাখাগুলো পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করা সাপেক্ষে খোলা রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...