Categories: সাধারণ

নুহাশ পল্লীতে ইফতার

ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ছেলে ও স্বজনদের নিয়ে গাজীপুরে নুহাশ পল্লীতে ইফতার করেছেন কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন।

গতকাল বৃহস্পতিবার ১৬ আগস্ট বিকালে হুমায়ূন আহমেদ স্মৃতি সংসদ আয়োজিত এই ইফতারে মাহফিলে হুমায়ূনের প্রথম পক্ষের তিন মেয়ে নোভা আহমেদ, শিলা আহমেদ, বিপাশা আহমেদ ও ছেলে নুহাশ আহমেদের অংশ নেওয়ার কথা থাকলেও ‘বিশেষ অসুবিধার’ কারণে তারা যোগ দিতে পারেননি। দুপুরে ঢাকা থেকে নুহাশ পল্লীতে পৌঁছান শাওন।

পরে শাওন সাংবাদিকদের বলেন, হুমায়ূন আহমেদ রোজার প্রায় প্রতিদিনই সন্ধ্যায় সবাইকে নিয়ে ইফতার খেতেন। তিনি কখনো একা ইফতার খেতে পছন্দ করতেন না।

হুমায়ূন আহমেদের ঈদের স্মৃতির কথা বলতে গিয়ে তিনি জানান, ঈদের দিন সকালে দুই ছেলের হাত ধরে মাঠে নিয়ে যেতেন। বাবা-ছেলে একই ধরনের কাপড় পড়তেন। সারা বছর নিজের জামা-কাপড়ের ব্যাপারে উদাসীন থাকলেও ঈদে হুমায়ূন আহমেদ পছন্দ করতেন সাদা কাপড়ের ওপর নীল সুতার কারুকাজ করা পাঞ্জাবি। হুমায়ূন আহমেদ না থাকলেও নুহাশ পল্লীতেই এবার সন্তানদের নিয়ে ঈদ করবেন বলে জানান শাওন। “রাতে সবার সঙ্গে ঢাকা ফিরবো। এরপর চাঁদ রাতে ঈদ করার জন্য দুই ছেলেকে নিয়ে নুহাশ পল্লীতে যাবো।”

পিরুজালী গ্রামের নুহাশ পল্লীতে বৃহস্পতিবার সকাল থেকেই ইফতারির আয়োজন ব্যস্ত ছিল সবাই। হুমায়ূনের পরিবার, বন্ধুবান্ধব, গ্রামের লোকজন মিলিয়ে প্রায় পাঁচশ মানুষ এতে অংশ নেন। ইফতারের আগে দোয়া ও মিলাদ মাহফিল হয় নুহাশ পল্লীর ভিতরের ‘বৃষ্টি বিলাস’ এর সামনের খোলা মাঠে। হুমায়ূনের দ্বিতীয় স্ত্রী শাওনের মা তহুরা আলী এমপিও এই ইফতার আয়োজনে উপস্থিত ছিলেন।

গত ১৯ জুলাই কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের মৃত্যুর পর ২৪ জুলাই এই নুহাশ পল্লীতেই তাকে দাফন করা হয়। এরপর ৯ অগাস্ট হুমায়ূনের মেয়েদের উপস্থিতিতে নুহাশ পল্লীতে গঠিত হয় স্মৃতি সংসদ। সেদিনই নুরুল আমিনকে আহ্বায়ক করে নয় সদস্যের কমিটি করা হয়।

(সৌজন্যে: বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)

Related Post

This post was last modified on আগস্ট ১৬, ২০১২ 11:04 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

View Comments

Recent Posts

মাছ ধরার এক অসাধারণ দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৬ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে