The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ভয়াবহ পঞ্চম মাত্রার আগুনে ধ্বংস হয়ে গেলো মার্কিন নির্মাণাধীন ভবন [ভিডিও]

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বুধবার আমেরিকার টেক্সাসে অবস্থিত Houston এ একটি নির্মাণাধীন ভবনে আগুন লেগে সম্পূর্ণ ভবন ধ্বসে পড়েছে। যদিও হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।


enhanced-10524-1395773234-1

হোস্টন প্রশাসন জানিয়েছে খুব সাধারণ একটি আগুন থেকে আগুনের সূত্রপাত হয়ে তা দ্রুত ভবনের চার দিকে ছড়িয়ে যায়। এতে সম্পূর্ণ কমপ্লেক্সে আগুন ছড়িয়ে গিয়ে ভয়াবহ রূপ নিলে তা নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। আগুনের ব্যপ্তি এতোই বেশি ছিলো যে হোস্টনের আধুনিক অগ্নি নির্বাপণ ইউনিট শুধু ঐ কম্পাউন্ডের ভেতরে আগুনকে সীমাবদ্ধ রেখে কেবল চেয়ে চেয়ে দেখেছেন কবে ভবনটি সম্পূর্ণ পুড়ে গিয়ে নিজে থেকে নিভে যায়।

Bjmb8GnIIAEaNfx

হোস্টন অগ্নি নির্বাপণ সূত্রে জানা গেছে আগুনে লেভেল ছিলো পঞ্চম মাত্রার, যা সাধারণত নিয়ন্ত্রণের অসাধ্য বলেই ধরে নেয়া যায়। 4 1/2-acre Axis Apartments এপার্টমেন্টটিতে প্রথম আগুনের সূত্রপাত হয় এর নিচ তলা থেকে। সকল নির্মাণ শ্রমিককে ইতোমধ্যে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আগুন লাগার ফলে কেউ নিহত বা আহত না হলেও কেবল একজন শ্রমিককে ফায়ার সার্ভিস বিভাগ উদ্ধার করেছে ভবনের জানালায় ঝুলন্ত অবস্থা থেকে।
Houston Apartment fire

এদিকে স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানায়, “আগুন লাগে ঠিক দুপুর ১২ টার দিকে, যা দ্রুত ছড়িয়ে যায় সম্পূর্ণ ভবনের এদিক সেদিক। এতে তাৎক্ষণিক স্থানীয় কিংবা ফায়ার সার্ভিস কর্তৃপক্ষের কিছুই করণীয় ছিলোনা। কারণ আগুনটি অত্যন্ত ভয়াবহ পর্যায়ের ছিল।”

আগুনের কারণ ঠিক কি তা এখনো তদন্ত করে দেখা হচ্ছে তবে, আগুনের এই দ্রুত প্রসারণ এর কারণ হিসেবে বাতাস খুব বেশি থাকাকে ধরে নেয়া হচ্ছে।

ভিডিও’তে দেখুনঃ

http://youtu.be/g0wYWd_t0mE

সূত্রঃ ফক্স নিউজ, বাজফিড 

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...