The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

টি-২০ বিশ্বকাপ: আজ ভারতের মুখোমুখি হয়ে বাংলাদেশ কি দেখাবে?

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ আজ সুপার টেনের বাংলাদেশ-ভারতের মধ্যেকার খেলা। সাড়ে ৭টায় মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে শুরু হবে এই ম্যাচ। কিন্তু বাংলাদেশ ভারতের মুখোমুখি হয়ে কি দেখাবে? এ প্রশ্ন এখন এদেশের ১৬ কোটি ক্রিকেট প্রেমীদের মনে।


T -20 World Cup

আজকের ম্যাচ টাইগারদের জন্য একটি কঠিন চ্যালেঞ্জ। ভারতের মতো একটি শক্তিশালী দলের সঙ্গে মুখোমুখি হয়ে মুশফিকদের টাইগাররা আসলে কতখানি কি করতে পারবে তা নিয়ে বেশ সংশয় রয়েছে। যদিও বাংলাদেশ অনেক ক্ষেত্রে ভালো নৈপূণ্যও দেখিয়েছে। যেমন পাকিস্তানের সঙ্গে আগের একটি ম্যাচে ৩শ’র ওপরে রান করে পাকিস্তানীদের ঘাম ছুটিয়ে দিয়েছিল। যদিও পাকিস্তান ওই ম্যাচে জিতেছে। তথাপিও বাংলাদেশ দেখিয়েছিল তারাও পারে। টি-২০ বিশ্বকাপের সুপার টেনে আজ বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ। অপরদিকে ভারতের আজ তৃতীয় ম্যাচ।

সুপার টেনে খেলতে নেমেই ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে নাকানি-চুবানি খাওয়া মুশফিক বাহিনীকে নিয়ে খুব একটা বড় কিছু প্রত্যাশা কারও নেই। তবুও দেশের মাটিতে বড় কোন দলের সঙ্গে কেনই বা ম্যাচ জিতবে না- সেটিও ক্রিকেট প্রেমীদের প্রশ্ন।

অনেক কথা আর অনেক কিছুর মধ্যেও যদি বাংলাদেশ অঘটনের মতো কিছু করতে পারে তাহলে দেশের মাটিতে নিজেদের স্টেডিয়ামের দর্শকরা হয়তো হতাশা থেকে বেরিয়ে আসবেন এমনটা অনেকেই যেমন আশা করছেন ঠিক তেমনি আমাদের আশাও তাই।

ওয়েস্ট ইন্ডিজের ১৭১ রানের জবাবে ৯৮ রানে যেভাবে সেদিন অলআউট হয়েছে বাংলাদেশ তাতে অনেকেই হতাশায় ডুবে গেছেন। আর এই হতাশার গুড়ে বালি দিতে পারে একমাত্র আমাদের মুশফিকুর রহিমদের আজকের খেলা। ধোনির ভারতের বিপক্ষে মাঠে নেমে মুশফিকের বাংলাদেশ দল আজ সে জবাব দেবেন এমন আশা আমাদের সকলের।

উল্লেখ্য, ২০০৯ সালে টি-২০ বিশ্বকাপে মাত্র একম্যাচে বাংলাদেশ-ভারত মুখোমুখি হয়েছিল। আর সে ম্যাচে ভারত ২৫ রানে জয় পেয়েছিল বাংলাদেশের বিপক্ষে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...