The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বাংলাদেশ-ভারত অভিন্ন মুদ্রা চালু নিয়ে তুমুল বিতর্ক

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ অর্থমন্ত্রীর পেশ করা বাংলাদেশ-ভারত অভিন্ন মুদ্রা চালুর প্রস্তাব নিয়ে তুমুল বিতর্ক দেখা দিয়েছে। বিষয়টি নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্যরা কঠোর সমালোচনা করেন।


bangladesh-india

অর্থমন্ত্রীর দেয়া প্রস্তাব বাংলাদেশ ও ভারতের মধ্যে অভিন্ন মুদ্রা ব্যবস্থা চালুর বিষয়টি নিয়ে গতকাল মঙ্গলবার বিবাদের সৃষ্টি হয়। বিশেসে করে কমিটিতে বিরোধী দলের একমাত্র সদস্য ব্যারিস্টার এ এম মাহবুবব উদ্দিন খোকন এ প্রস্তাবের বিরোধিতা করে অর্থমন্ত্রীর এ প্রস্তাবের কঠোর সমালোচনা করেন। সংসদীয় কমিটিতে এরজন্য তিনি নিন্দা প্রস্তাব আনারও দাবি করেন। সংসদ ভবনে কমিটির ১৫তম এ বৈঠক গতকাল অনুষ্ঠিত হয়।

কমিটির নির্ভরযোগ্য একটি সূত্রের বরাত দিয়ে সংবাদ মাধ্যম জানিয়েছে, অর্থমন্ত্রী সম্প্রতি ভারতের রাজধানী দিল্লিতে এক সম্মেলনে দু’দেশের মধ্যে অভিন্ন মুদ্রা চালুর প্রস্তাব দেন। দুদেশের মধ্যে বাণিজ্য ব্যবস্থা জোরদার করার জন্য অর্থমন্ত্রী এ প্রস্তাব দেন।

এ বিষয়ে ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন সংবাদ মাধ্যমকে বলেছেন, বাংলাদেশ এবং ভারতের মধ্যে অভিন্ন মুদ্রা চালুর প্রস্তাব কোনো অবস্থাতে গ্রহণযোগ্য নয়।

বৈঠকে সভাপতিত্ব করেন সংসদীয় এ কমিটির সভাপতি নিলুফার জাফরউল্লা। বৈঠকে কমিটির সদস্য পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি, এ এম মাহবুব উদ্দিন খোকন, মুহাম্মদ ইমাজ উদ্দিন প্রামাণিক, ইমরান আহমদ, সাইফুজ্জামান চৌধুরী, নসরুল হামিদ এবং নাজমা আকতার উপস্থিত ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...