The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আজ নিখোঁজের ২ বছর: ইলিয়াস আলী কি এখনও বেঁচে আছেন?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজ বিএনপি নেতা ইলিয়াস আলী নিখোঁজের ২ বছর পূর্ণ হলো। ২ বছর আগে আজকের এই দিনে ইলিয়াস আলী নিখোঁজ হন। আজ পর্যন্ত তাঁর কোন হদিস মেলেনি। এখন সকলের মনেই প্রশ্ন তিনি কি এখনও বেঁচে আছেন?


Ilias Ali

দেখতে দেখতে পার হয়ে গেছে দুটি বছর অথচ এখন পর্যন্ত বিএনপি নেতা ইলিয়াস আলীর কোন খোঁজ মেলেনি। আজকের এই ১৭ এপ্রিল তারিখে তিনি নিখোঁজ হয়েছিলেন। এই ২ বছর শুধুই পথপানে চেয়ে আছেন বিএনপি নেতা ও সাবেক সংসদ সদস্য ইলিয়াস আলীর পরিবারবর্গ। গত ২ বছরেও কোনো হদিস মেলেনি বিএনপির এই শীর্ষ নেতার। মাঝে নানা গুঞ্জন শোনা গিয়েছিল। অনেকেই বলেছেনে, তাঁর ফোন বাজছে, আবার অনেকেই বলেছেন, তিনি ভারতের কোন এক কারাগারে বন্দি আছেন। এমন নানা খবর শোনা গেলেও তার ভিত্তি পাওয়া যায়নি।

২০১২ সালের ১৭ এপ্রিল রাজধানীর বনানী এলাকা থেকে অপহরণ করা হয় বিএনপির সাংগঠনিক সম্পাদক সাবেক এই সংসদ সদস্য ইলিয়াস আলীকে। ইলিয়াস আলীর সাথে নিখোঁজ হন তার গাড়িচালক আনসার আলীও। ঘটনাস্থল থেকে ইলিয়াস আলীর গাড়িটি উদ্ধার করা হলেও অন্য কোনো আলামত খুঁজে পাওয়া যায়নি। ওই এলাকার লোকজন বলেছিলেন, ওই এলাকা থেকেই তাদেরকে অজ্ঞাত লোকজন ধরে নিয়ে গেছে, এখন পর্যন্ত তাদেরও কোন হদিস নেই। ঘটনার পর কিছুদিন এ বিষয়টি মানুষের মুখে মুখে থাকলেও এখন সবাই ভুলে গেছেন ইলিয়াস আলীকে।

এদিকে গত ২ বছরেও তার কোন হদিস করতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী। তিনি আসলেও বেঁচে আছেন, না মরে গেছেন সে সম্পর্কেও সুনির্দিষ্ট কোনো তথ্য নেই পুলিশ বা গোয়েন্দা সংস্থার কাছে।

ইলিয়াস আলীর পরিবার এখন অপেক্ষায় দিন গুণছেন। কবে তার পরিবারের কাছে ইলিয়াস আলী আবার ফিরে আসবেন সে আশায় দিন গুণছেন তার পরিবার। নিখোঁজ ইলিয়াস আলীর স্ত্রী প্রধানমন্ত্রীর কাছেও আকুল আবেদন করেছিলেন তার স্বামীকে উদ্ধারের জন্য। কিন্তু কোন কিছুতেই কিছু হয়নি। এখনও রহস্যজনক অবস্থায় রয়ে গেছে বিএনপি নেতা ইলিয়াস আলী নিখোঁজের বিষয়টি। এখন জনমনে একটিই প্রশ্ন আর তা হলো, ইলিয়াস আলী কি আর কোন দিন ফিরে আসবেন? নাকি চিরদিন রহস্যই থেকে যাবে?

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...