আইপ্যাড মিনির নতুন সংস্করণ আসছে ১৭ অক্টোবর

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ এ মাসের ১৭ তারিখে আইপ্যাড মিনির নতুন সংস্করণ প্রকাশের কথা জানাতে পারে অ্যাপল কর্তৃপক্ষ এমনটা ধারণা করছে নিজ প্রতিষ্ঠানেরই প্রতিনিধি মাধ্যমগুলো। তাদের ধারণা পণ্যটি প্রকাশ করতে শীঘ্রই সংবাদ মাধ্যমগুলোর কাছে আমন্ত্রণপত্র পাঠাবে অ্যাপল।

ফরচুন ডট কমে অ্যাপলের প্রধান বিনিয়োগকারী নাম প্রকাশহীন নতুন আইপ্যাড মিনির বর্তমান অবস্থান সম্পর্কে জোড়ালো মন্তব্য করেছেন, ইতিমধ্যে আমন্ত্রণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে আর আগামী ১০ অক্টোবর প্রেস কনফারেন্সে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণপত্র পাঠানো হবে। উৎসুকরা যদি এ মুহূর্তের খবরে আস্থা রাখে তবে পণ্যটি এক নজর দেখতে মাত্র কয়েক দিন অপেক্ষায় থাকতে হবে। আরো ধারণা করা হচ্ছে আগামী মাসের ২ তারিখে এর আনুষ্ঠানিক যাত্রা হবে। সুত্রটি এছাড়াও দাবি করছে তারাই শুধু নয় আরো অনেক মাধ্যম থেকে একই ধরনের তথ্য এসেছে। অতি সম্প্রতি যেসব তথ্য আসছে তা এই পণ্যেরই।

নামহীন ডাউনসাইজের আইপ্যাড মিনির পাওয়া বৈশিষ্ট্যগুলোর মধ্যে আছে ৭.৮৫ ইঞ্চি পর্দা যা আগের ৯.৭ ইঞ্চি প্যানেলের থেকে কম। অন্য তথ্যাদী এখনো অজানা, যদিও সূত্র বলছে, নতুন পণ্যটিতে রেটিনা ডিসপ্লে থাকছেনা যা বর্তমান পণ্যগুলোতে আছে। এর অনুমানকৃত আরো কিছু বৈশিষ্ট্য-ন্যানো সিম স্লট, চিকন ফ্রেম,লাইটিং পোর্ট এবং আইওএস৬ অপারেটিং সিস্টেম।

কিন্তু প্রয়াত স্টিভ জবসের পরিকল্পনায় ছিল শ্রেণীভিত্তিক ছোট আকারের পণ্য বাতিল করা। বছর দুয়েক পূর্বেই এমন সিদ্ধান্ত নিয়েছিল তিনি। ক্ষুদ্র পণ্যের বাজারে অ্যান্ডরুয়েড ভিত্তিক ৭ ইঞ্চি পণ্যের সফলতার লক্ষণ বিবেচনা করে অ্যাপল সিদ্ধান্তটি পুন:বিবেচনায় নেয়।

জানা গেছে, আইপ্যাড মিনির দাম ২৫০ থেকে ৩০০ ডলারের মধ্যে হতে পারে যা কিনা উচ্চমান হিসেবে অনেক কম।

Advertisements
Loading...