অ্যাপল আইফোন ৬ এই বছরের আগস্টেই বাজারে আনতে পারে

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ অ্যাপলের আইফোন ৬ কে ঘিরে তৈরি হওয়া অনেক প্রতীক্ষা এবং উত্তেজনার অবসান ঘটতে চলেছে শীঘ্রই। কেননা অ্যাপল ঘোষণা দিয়েছে তারা অল্প কিছুদিনের মধ্যেই বাজারে আনছে আইফোন ৬। এরআগে সর্বশেষ অ্যাপল আইফোনের সংস্করণ আইফোন ৫এস বাজারে ছাড়ে ২০১৩ সালে।


প্রযুক্তি বিশেষজ্ঞরা অনুমান করছেন অ্যাপল তাদের আইফোনের নতুন এই সংস্করণটি এই বছরের আগস্টে ছাড়তে পারে। সে যাই হোক বর্তমানে প্রায় সকল প্রযুক্তি নিউজ প্রতিষ্ঠানগুলো মুখিয়ে আছে অ্যাপলের নতুন এই সংস্করণটি নিয়ে। তারা নতুন সংস্করণটির ডিজাইন, প্রযুক্তি কিংবা গঠনশৈলী কেমন হতে পারে তা নিয়ে অনুমাননির্ভর নিউজ প্রচার করছে। সবচেয়ে বেশি প্রচারের ভিত্তিতে এখানে দুটি আনুমানিক ডিজাইনের কথা তুলে ধরা হলো। একটি ডিজাইনে অ্যাপলের নতুন আইফোন ৬ এর ডিসপ্লেটি হলো ৪.৭ ইঞ্চি অপরটিতে ৫.৫ ইঞ্চি ডিসপ্লে পর্দা ব্যবহার করা হয়েছে।

অ্যাপলের তাইওয়ানভিত্তিক সরবরাহ প্রতিষ্ঠানের বরাত দিয়ে জানা যায় যে, অ্যাপল চাচ্ছে খুব শীঘ্রই তাদের এই নতুন পণ্যটি বাজারে ছাড়তে। যদিও গত বছর থেকেই শোনা যাচ্ছিল অ্যাপল তাদের নতুন আইফোন ৬ বাজারে আনছে। কিন্তু এখন পর্যন্ত তা আঁধারেই রয়ে গেল। তারপর এই গুজবের মাঝেই অ্যাপল আনলো আইওএস ৭ অপারেটিং সিস্টেম। কিন্তু তাইওয়ানের এই নতুন সূত্রটি বলছে অ্যাপল হয়তো খুব শীঘ্রই এই বছরের আগস্টে আইফোন ৬ বাজারে ছাড়তে পারে। তাইওয়ানভিত্তিক এই সূত্রটি আরো বলছে, অ্যাপল আগস্টে তাদের নতুন আইফোনের ক্ষেত্রে সম্ভবত ৫.৫ ইঞ্চি ডিসপ্লের হ্যান্ডসেট প্রকাশ করবে। কিন্তু এর আগে শোনা গিয়েছিল অ্যাপল আইফোন ৬ এর ক্ষেত্রে ৫.৫ ইঞ্চি পর্দার হ্যান্ডসেটটি আনতে কিছুটা দেরি হতে পারে।

কিন্তু অ্যাপলের বিখ্যাত ব্লগসাইট নাইনটুফাইভম্যাকের একটি খবরে আইফোন ৬ এর ধোঁয়াশা দূর করে আশার আলো দেখা যাচ্ছে যে, আইফোন ৬ হবে তিন রঙ্গের। রঙ তিনটি হলো গ্রে, সোনালী এবং রূপালী। আইফোনের পিছনের বডির ক্ষেত্রে রঙের এই তারতম্য ভালোভাবে বোঝা যাবে। অ্যাপলের এই নতুন পণ্যটি আইফোন ৬ যে রঙেরই হোক না কেন তা যে একটি নতুন ধরণের চমক নিয়ে আসছে তা আর বলার অপেক্ষা রাখে না। তাছাড়া অ্যাপল আইফোন ৬ এর ক্ষেত্রে নিরাপত্তা ব্যবস্থার কোন সংস্করণ আনছে তাও দেখার বিষয়।

Related Post

তথ্যসূত্রঃ দি টেক জার্নাল

This post was last modified on মে ১৪, ২০১৪ 12:15 অপরাহ্ন

K. A. B Tohin

Recent Posts

সত্যিই এক পাগল করার মতো প্রাকৃতিক দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। রবিবার, ১২ মে ২০২৪ খৃস্টাব্দ, ২৯ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

জ্যেষ্ঠ সহ-সভাপতি এম রাশিদুল হাসান: আবারও বেসিস সভাপতি রাসেল টি আহমেদ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের ক্ষেত্রে দেশীয় সফটওয়্যারে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের প্রত্যয় নিয়ে…

% দিন আগে

কম বয়সেই চুলে পাক ধরছে? এই উপসর্গ কি অন্য শারীরিক সমস্যার ইঙ্গিত দিচ্ছে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বেশির ভাগ ক্ষেত্রেই দেখা যায় যে, কম বয়সে চুলে পাক…

% দিন আগে

আইফোনের বিক্রি ১০ শতাংশ কমে গিয়ে আয়ে বড় পতন অ্যাপলের

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্বের খ্যাতিমান প্রযুক্তি জায়ান্ট অ্যাপলের স্মার্টফোন আইফোনের বিক্রি চলতি বছরের…

% দিন আগে

এবার কন্যা সন্তানের মা হলেন পরীমণি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পরীমণি প্রথমবারের মতো তিনি পুত্র সন্তানের মা হন ২০২২ সালের…

% দিন আগে

মার্কিন যুক্তরাষ্ট্র অস্ত্র সরবরাহ বন্ধ করলে ইসরায়েল একাই লড়বে: নেতানিয়াহু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইসরায়েল রাফায় হামলা চালালে মার্কিন যুক্তরাষ্ট্র ইসরায়েলকে অস্ত্র সরবরাহ বন্ধ…

% দিন আগে