The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

অ্যাপল আইফোন ৬ এই বছরের আগস্টেই বাজারে আনতে পারে

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ অ্যাপলের আইফোন ৬ কে ঘিরে তৈরি হওয়া অনেক প্রতীক্ষা এবং উত্তেজনার অবসান ঘটতে চলেছে শীঘ্রই। কেননা অ্যাপল ঘোষণা দিয়েছে তারা অল্প কিছুদিনের মধ্যেই বাজারে আনছে আইফোন ৬। এরআগে সর্বশেষ অ্যাপল আইফোনের সংস্করণ আইফোন ৫এস বাজারে ছাড়ে ২০১৩ সালে।


iphone-6-wrap-around-screen-concept-04

প্রযুক্তি বিশেষজ্ঞরা অনুমান করছেন অ্যাপল তাদের আইফোনের নতুন এই সংস্করণটি এই বছরের আগস্টে ছাড়তে পারে। সে যাই হোক বর্তমানে প্রায় সকল প্রযুক্তি নিউজ প্রতিষ্ঠানগুলো মুখিয়ে আছে অ্যাপলের নতুন এই সংস্করণটি নিয়ে। তারা নতুন সংস্করণটির ডিজাইন, প্রযুক্তি কিংবা গঠনশৈলী কেমন হতে পারে তা নিয়ে অনুমাননির্ভর নিউজ প্রচার করছে। সবচেয়ে বেশি প্রচারের ভিত্তিতে এখানে দুটি আনুমানিক ডিজাইনের কথা তুলে ধরা হলো। একটি ডিজাইনে অ্যাপলের নতুন আইফোন ৬ এর ডিসপ্লেটি হলো ৪.৭ ইঞ্চি অপরটিতে ৫.৫ ইঞ্চি ডিসপ্লে পর্দা ব্যবহার করা হয়েছে।

New_iPhone_5S_iPhone_6_release_date_3

অ্যাপলের তাইওয়ানভিত্তিক সরবরাহ প্রতিষ্ঠানের বরাত দিয়ে জানা যায় যে, অ্যাপল চাচ্ছে খুব শীঘ্রই তাদের এই নতুন পণ্যটি বাজারে ছাড়তে। যদিও গত বছর থেকেই শোনা যাচ্ছিল অ্যাপল তাদের নতুন আইফোন ৬ বাজারে আনছে। কিন্তু এখন পর্যন্ত তা আঁধারেই রয়ে গেল। তারপর এই গুজবের মাঝেই অ্যাপল আনলো আইওএস ৭ অপারেটিং সিস্টেম। কিন্তু তাইওয়ানের এই নতুন সূত্রটি বলছে অ্যাপল হয়তো খুব শীঘ্রই এই বছরের আগস্টে আইফোন ৬ বাজারে ছাড়তে পারে। তাইওয়ানভিত্তিক এই সূত্রটি আরো বলছে, অ্যাপল আগস্টে তাদের নতুন আইফোনের ক্ষেত্রে সম্ভবত ৫.৫ ইঞ্চি ডিসপ্লের হ্যান্ডসেট প্রকাশ করবে। কিন্তু এর আগে শোনা গিয়েছিল অ্যাপল আইফোন ৬ এর ক্ষেত্রে ৫.৫ ইঞ্চি পর্দার হ্যান্ডসেটটি আনতে কিছুটা দেরি হতে পারে।

কিন্তু অ্যাপলের বিখ্যাত ব্লগসাইট নাইনটুফাইভম্যাকের একটি খবরে আইফোন ৬ এর ধোঁয়াশা দূর করে আশার আলো দেখা যাচ্ছে যে, আইফোন ৬ হবে তিন রঙ্গের। রঙ তিনটি হলো গ্রে, সোনালী এবং রূপালী। আইফোনের পিছনের বডির ক্ষেত্রে রঙের এই তারতম্য ভালোভাবে বোঝা যাবে। অ্যাপলের এই নতুন পণ্যটি আইফোন ৬ যে রঙেরই হোক না কেন তা যে একটি নতুন ধরণের চমক নিয়ে আসছে তা আর বলার অপেক্ষা রাখে না। তাছাড়া অ্যাপল আইফোন ৬ এর ক্ষেত্রে নিরাপত্তা ব্যবস্থার কোন সংস্করণ আনছে তাও দেখার বিষয়।

তথ্যসূত্রঃ দি টেক জার্নাল

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...